Friday 18 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাবি ভর্তিতে প্রতি আসনে লড়বে ৩১ জন

রাবি করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ১৬:৪২

রাজশাহী: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষা আগামী ৪ অক্টোবর থেকে শুরু হবে। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। ভর্তি পরীক্ষায় এবার ৪ হাজার ১৯১টি আসনের বিপরীতে আবেদন করেছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৭ শিক্ষার্থী। ফলে প্রতি সিটের জন্য লড়বে ৩১ ভর্তিচ্ছু।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের প্রশাসক অধ্যাপক ড. আজিজুর রহমান এ তথ্য জানান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘৪ অক্টোবর (সোমবার) সি (বিজ্ঞান) ইউনিট, ৫ অক্টোবর (মঙ্গলবার) এ (মানবিক) ইউনিট ও ৬ অক্টোবর (বুধবার) বি (বাণিজ্য) ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন ৩ শিফটে সকাল সাড়ে ৯ টা থেকে সাড়ে ১০টা এবং দুপুর ১২ থেকে ১টা ও বিকেল ৩ থেকে ৪টা পর্যন্ত পরীক্ষা নেওয়া হবে।’

রাবির ভর্তি পরীক্ষায় সি ইউনিটে ৪৪ হাজার ১৯৪ জন, এ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ জন ও বি ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ জন মিলে মোট ১ লক্ষ ২৭ হাজার ৬৪৭ জন ভর্তিচ্ছু অংশ নেবে।

ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারী ছাত্রীদের জন্য স্থান সংকুলান সাপেক্ষে বিশ্ববিদ্যালয়ের ছাত্রী হলগুলোর কমন স্পেস যেমন- টিভি রুম, ওয়েটিং রুম, হল রুম, নামাজ ঘর ইত্যাদি স্থানে অবস্থানের ব্যবস্থা করা হয়েছে। এছাড়া পরীক্ষা চলাকালীন অভিভাবকদের বসার জন্য ক্যাম্পাসে নির্ধারিত কয়েকটি স্থান নির্ধারণ করে দেওয়া হয়েছে।

ভর্তি পরীক্ষা চলাকালীন পরীক্ষার রুমসহ পুরো ক্যাম্পাস চার স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থার আওতায় থাকবে। পরীক্ষা সংক্রান্ত যে কোনো ধরনের অপরাধ যেমন- অসদুপায় অবলম্বন, আর্থিক লেনদেন, ভুয়া ও ভাড়াটে পরীক্ষার্থীর তৎপরতা, OMR শিট পরিবর্তন ইত্যাদিসহ অন্য যেকোনো অপরাধ কঠোরভাবে দমন করা হবে। এ জাতীয় যেকোনো ধরনের অপরাধের বিচারে সার্বক্ষণিক মোবাইল কোর্ট পরিচালিত হবে।

বিজ্ঞাপন

উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ru.ac.bd-এ দেখা যাবে।

সারাবাংলা/পিটিএম

টপ নিউজ ভর্তি পরীক্ষা রাজশাহী বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর