Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবির ঝুঁকিপূর্ণ এসএম হলে নতুন করে তোলা হবে না শিক্ষার্থী

ঢাবি করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৫

ঢাবি: ঝুঁকিপূর্ণ বিবেচনায় আগামী শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম (এসএম) হলে নতুন কোনো শিক্ষার্থীকে সংযুক্তি দেওয়া হবে না বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো পরিদর্শনে গিয়ে এসব কথা বলেন উপাচার্য। তিনি জানান, সলিমুল্লাহ মুসলিম হলের বারান্দা প্রথা বন্ধ করে বারান্দায় বসবাস করা বৈধ শিক্ষার্থীদের দ্রুততম সময়ের মধ্যে রুম বরাদ্দ দেওয়া হবে।

বিজ্ঞাপন

এর আগে, সলিমুল্লাহ মুসলিম হলের দক্ষিণ ব্লকের দক্ষিণ ও পশ্চিমের বারান্দায় ফাটল দেখা গেলে এক বিজ্ঞপ্তির মাধ্যমে বারান্দায় থাকা ভারি আসবাব পত্র সরিয়ে নিতে নির্দেশ দেয় হল কর্তৃপক্ষ।

প্রসঙ্গত, হলটিতে জায়গার সংকট থাকায় সবগুলো ব্লকের বারান্দায় শিক্ষার্থীরা খাট পেতে বসবাস করেন।

সলিমুল্লাহ মুসলিম হল পরিদর্শনকালে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘হলটি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে। আমরা একটি বিশেষজ্ঞ কমিটি গঠন করেছিলাম। সেই কমিটি প্রতিবেদন আমরা হাতে পেয়েছি। প্রতিবেদন মতে, এই হলে যে পরিমাণ রুম ও সিট রয়েছে, এর বাইরে অতিরিক্ত ধারণ ক্ষমতা হলটির নেই। তাই আমরা সিদ্ধান্ত নিতে যাচ্ছি যে, এই হলে নতুন করে কোনো শিক্ষার্থী না দেওয়া। এই হলে নতুন সংযুক্তি দেবো না। যাতে হলটি হালকা রাখা যায় না হলে বড় ধরনের দুর্ঘটনার আশঙ্কা থাকবে।’

আগামী ৫ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের আবাসিক হলগুলো খুলে দেওয়ার প্রস্তুতি দেখতে উপাচার্য আরও কয়েকটি হল পরিদর্শন করেন। পরিদর্শনকালে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক নিজামুল হক ভূঁইয়া ও বিভিন্ন হলের প্রাধ্যক্ষরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এমও

এসএম হল ঝুঁকিপূর্ণ শিক্ষার্থী

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর