Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নদী খননের বালি নিয়ে বিরোধের জেরে গুলিতে আহত ৭

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ১৯:৫৬

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামের সাতকানিয়া উপজেলায় পানি উন্নয়ন বোর্ডের সাঙ্গু নদী খনন প্রকল্পের ঠিকাদারের লোকজনের সঙ্গে স্থানীয়দের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাত জন গুলিবিদ্ধ হয়েছেন। ঠিকাদারের লোকজন স্থানীয় জমির মালিকদের ওপর গুলিবর্ষণ করে বলে অভিযোগ পেয়েছে পুলিশ।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সকাল ১১টার দিকে উপজেলার চরতী ইউনিয়নের তুলাতলীতে সাঙ্গু নদীর তীরে এ ঘটনা ঘটেছে বলে পুলিশ ও স্থানীয়রা জানিয়েছেন।

বিজ্ঞাপন

গুলিবিদ্ধরা হলেন— আব্দুল মালেক (৫০), মো. নুরুল হাসান (৫০), ফয়েজ আহমদ (৬২), আবু তাহের (৩৮), মো. কাউছার (২৬), রুহুল আমিন (৬০) ও মো. মানিক (২০)। তাদের চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা রয়েছে।

ঘটনার বিষয়ে সাতকানিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন সারাবাংলাকে জানান, পানি উন্নয়ন বোর্ডের ড্রেজিং প্রকল্পের আওতায় সাঙ্গু নদী খনন করা হচ্ছে। খননের ফলে যেসব বালি ও মাটি উঠছে, সেগুলো স্থানীয়দের জমির ওপর পাইপ বসিয়ে নিয়ে যাওয়া হচ্ছিল। ফসলের মৌসুমে জমির ওপর পাইপ বসানোর কারণে স্থানীয় কৃষক ও জমির মালিকরা ঠিকাদারের ওপর ক্ষুব্ধ ছিলেন।

‘আজ (বৃহস্পতিবার) ঠিকাদারের কাছ থেকে কাজটি যিনি নিয়েছেন, রুহুল্লাহ চৌধুরী নামে একজন, তার লোকজনের সঙ্গে কৃষক ও জমির মালিকদের কথা কাটাকাটি হয়। তারা তাদের জমি থেকে পাইপ সরিয়ে নিতে বলেন। কথা কাটাকাটি থেকে ঝগড়া, একপর্যায়ে মারামারি শুরু হয়। তখন রুহুল্লাহ চৌধুরীর লোকজন গুলিবর্ষণ করে বলে আমরা অভিযোগ পেয়েছি। ঘটনায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে,’— বলেন ওসি।

চমেক হাসপাতালের পুলিশ ফাঁড়িতে দায়িত্বরত জেলা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) আলাউদ্দীন তালুকদার সারাবাংলাকে জানিয়েছেন, আহতদের বেলা ১২টার দিকে হাসপাতালে নেওয়া হয়। তাদের ২৭ নম্বর সার্জারি ওয়ার্ডে ভর্তি করা হয়েছে। এদের মধ্যে নুরুল হাসানের অবস্থা আশঙ্কাজনক।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর