Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘পর্যায়ক্রমে বন্ধ হবে অনিবন্ধিত নিউজ পোর্টাল’

স্পেশাল করেসপন্ডেন্ট
৩০ সেপ্টেম্বর ২০২১ ২০:০৩

ফাইল ছবি

ঢাকা: তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, অনিবন্ধিত নিউজ পোর্টালগুলো বন্ধ করে দেওয়া হবে। তিনি আরও বলেন, অনলাইন পোর্টাল বন্ধ করা এবং অনুমোদন দেওয়া দুটিই চলমান প্রক্রিয়া।

বৃহস্পতিবার (৩০ সেপ্টেম্বর) সচিবালয়ে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সভাকক্ষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি।

মন্ত্রী বলেন, যে অনলাইন পোর্টালগুলো গর্হিত কাজ করে বা সৎ উদ্দেশ্যে পরিচালিত নয় কিংবা গুজব রটায় সেগুলো বন্ধ করা চলমান প্রক্রিয়া। এর অংশ হিসেবে খুব সহসাই বিটিআরসিকে তালিকা দেওয়া হবে। সেই সঙ্গে আদালতকেও জানানো হবে যে এটা একটা চলমান প্রক্রিয়া এবং সবগুলো একসঙ্গে বন্ধ করে দেওয়া কতটা যুক্তিযুক্ত হবে, তা ভেবে দেখার প্রয়োজন রয়েছে।

তত্ত্বাধায়ক সরকারের অধীনে নির্বাচন চেয়ে বিএনপির দাবির বিষয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান বলেন, ‘বাংলাদেশে আর কখনো তত্ত্বাবধায়ক সরকার হবে না। সংবিধান অনুযায়ী তত্ত্বাবধায়ক সরকারের কোনো সুযোগ নেই। সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে, বর্তমান সরকারই নির্বাচনকালীন সরকার হিসেবে দায়িত্ব পালন করবে।’

তথ্যমন্ত্রী বলেন, নির্বাচন অনুষ্ঠিত হবে নির্বাচন কমিশনের অধিনে। যখন তফশিল ঘোষণা করা হয় তখন প্রশাসনের ওপর সরকারের আসলে কোনো কার্যকারিতা থাকে না। বিএনপি এ ধরণের কথা গত সাড়ে ১২ বছর ধরে বলে আসছে, গত নির্বাচনের আগেও বলেছিল, পরে তারা নির্বাচনে অংশগ্রহণ করেছিল। নির্বাচনের ব্যাপারে তাদের এটা নতুন কিছু নয়। তবে একটি রাজনৈতিক দলের জন্য নির্বাচন হচ্ছে দলের মধ্যে প্রাণসঞ্চালনের বড় সুযোগ। নিজের শিরা-উপশিরাকে শুকিয়ে বিএনপি ধীরে ধীরে মৃত্যুর দিকে চলে যাবে কি না, সে সিদ্ধান্ত বিএনপিই নেবে।

বিজ্ঞাপন

তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ এর আগে কবি ও সাংবাদিক সৌমিত্র দেব সম্পাদিত ‘উন্নয়নে উজ্জীবনে শেখ হাসিনা’ গ্রন্থের মোড়ক উন্মোচন করেন। এ সময় মন্ত্রী গ্রন্থটি সংকলন ও সম্পাদনার জন্য সৌমিত্র দেবকে অভিনন্দন জানান।

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা বিশ্বসম্প্রদায়ের কাছে এক বিস্ময়কর নেতৃত্বের উদাহরণ। সে কারণেই বিশ্ব নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের অগ্রযাত্রাকে উন্নয়নশীল দেশগুলোর সামনে ‘কেস স্টাডি’ হিসেবে উপস্থাপন করছেন এবং জাতিসংঘসহ বিশ্বসম্প্রদায় প্রধানমন্ত্রীকে অনেক পুরস্কারে ভূষিত করেছেন।

শ্রেষ্ঠ প্রকাশ থেকে প্রকাশিত ৯৬ পৃষ্ঠার ২১ প্রবন্ধের এই সংকলনটি শেখ হাসিনা বাংলাদেশকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যেভাবে উজ্জীবিত করেছেন, সে বিষয়ে মানুষ সহজে জানতে পারবে, বলেন মন্ত্রী।

সারাবাংলা/জেআর/একেএম

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর