Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারাগারে বসেই ঢাবিতে ভর্তি পরীক্ষা

ঢাবি করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২১ ১৫:০৭

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মানবিক অনুষদভুক্ত খ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। কারাগারে বসে এক ভর্তিচ্ছু শিক্ষার্থী এই পরীক্ষায় অংশ নিয়েছেন। আদালতের নির্দেশের পরিপ্রেক্ষিতে এই পরীক্ষায় অংশ নেন তিনি।

শনিবার (২ অক্টোবর) বেলা এগারোটা নাগাদ ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদভুক্ত এই ইউনিটটে ভর্তি পরীক্ষা শুরু হয়। খ ইউনিটে এবার আবেদন পড়েছে ৪৭ হাজার ৬৩২টি। বিপরীতে এই ইউনিটে মোট আসন সংখ্যা ২ হাজার ৩৭৮টি।

খ ইউনিটের পরীক্ষার সমন্বয়ক ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক আবু মো. দেলওয়ার হোসেন সারাবাংলাকে বলেন, ‘সারাদেশে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। বিচ্ছিন্ন কোনো ঘটনার সংবাদ আমরা পাইনি।’

এদিকে আদালতের আদেশের পরিপ্রেক্ষিতে কারাগারে থাকা এক ভর্তিচ্ছু শিক্ষার্থীর পরীক্ষা নিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কেরানিগঞ্জে অবস্থিত কেন্দ্রীয় কারাগারে ওই শিক্ষার্থীর পরীক্ষা নেওয়া হয়। বিশ্ববিদ্যালয়ের দু’জন শিক্ষক ও একজন কর্মকর্তা কারাগারে গিয়ে তার পরীক্ষা নেন।

এই প্রসঙ্গে অধ্যাপক আবু দেলওয়ার বলেন, ‘একজন শিক্ষার্থীর পরীক্ষা আমরা কেন্দ্রীয় কারাগারে গিয়ে নিয়েছি। এই ব্যাপারে আদালতের আদেশ ছিল। আমাদের দুজন শিক্ষক ও একজন কর্মকর্তা তার পরীক্ষা নিয়েছেন।’

সারাবাংলা/আরআইআর/এনএস

কারাগারে বসে পরীক্ষা খ ইউনিটের ভর্তি পরীক্ষা টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যায়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর