Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘নতুন শিক্ষাক্রমের আলোকে প্রশিক্ষণ পাবেন শিক্ষকরা’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২১ ১৮:০৬

চাঁদপুর: নতুন শিক্ষক্রম কার্যকর করতে নির্দিষ্ট সময়ের মধ্যে শিক্ষকদের প্রশিক্ষণ দেওয়ার সমস্ত ব্যবস্থা করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি আরও বলেন, এই শিক্ষাক্রমে যে একেবারে ভিন্ন কোনো পদ্ধতি চলে আসবে তা নয়। প্রচলিত শিক্ষা ব্যবস্থায় যা কিছু ভাল কাজ করবে সেগুলো গ্রহণ করা হয়েছে।

শনিবার (২ অক্টোবর) চাঁদপুর স্টেডিয়াম মাঠে আওয়ামী লীগের চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সফরে জেলা আওয়ামী লীগের তৃণমূল প্রতিনিধি সভায় অংশ নেওয়ার পর সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, এই শিক্ষাক্রমে আনন্দের মধ্য দিয়ে শিক্ষার্থীরা পড়ালেখা শিখবে। তারা কাজ করে শিখবে। শিক্ষকদেরকেও সেইভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। ইতোমধ্যেই বেশ কিছু প্রশিক্ষণের কাজ চলমান রয়েছে। পাশপাশি টিচার্স গাইড তৈরির পরিকল্পনাও রয়েছে। আশা করা যাচ্ছে, শিক্ষকদের জন্য ততো কঠিন কিছু হবে না।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুবুল আলম হানিফ এমপি, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় কমিটির ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ড. সেলিম মাহমুদ, চাঁদপুর-৪ আসনের সংসদ সদস্য মো. শফিকুর রহমান, চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য অ্যাড. নুরুল আমিন রুহুল এবং সাবেক সংসদ সদস্য ড. মুহাম্মদ শামছুল হক ভূঁইয়া।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

সম্পর্কিত খবর