Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বিমানবন্দরে প্রবাসীকর্মীদের নমুনা পরীক্ষার খরচ দেবে সরকার

সিনিয়র করেসপন্ডেন্ট
২ অক্টোবর ২০২১ ২২:১৯

ঢাকা: সংযুক্ত আরব আমিরাতের নির্দেশনা অনুযায়ী প্রবাসী ও বিদেশগামীদের জন্য হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে স্থাপিত আরটি-পিসিআর ল্যাবে নভেল করোনাভাইরাসের (কোভিড-১৯) নমুনা পরীক্ষা শুরু হয়েছে। এই নমুনা পরীক্ষার মূল্য নির্ধারণ করা হয়েছে এক হাজার ৬০০ টাকা।

তবে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রবাসীকর্মীদের নমুনা পরীক্ষার মূল্য সরকারিভাবে বহন করা হবে। সরকার প্রবাসীকর্মীদের নমুনা পরীক্ষার মূল্য পরিশোধ করবে। শিগগিরই প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় প্রজ্ঞাপনের মাধ্যমে এ ঘোষণা দেবে বলে শনিবার (২ অক্টোবর) মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন একাধিক কর্মকর্তা সারাবাংলাকে নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

সূত্র জানায়, প্রবাসীকর্মীদের নমুনা পরীক্ষার মূল্য প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে বহন করা হবে— এ সিদ্ধান্ত ইতোমধ্যেই নেওয়া হয়েছে। এ ঘোষণা মন্ত্রী অথবা মন্ত্রণালয়ের সচিব খুব দ্রুতই জানাবেন। মন্ত্রণালয়ের পক্ষ থেকে প্রজ্ঞাপনও দেওয়া হতে পারে।

এদিকে শনিবার বিকেলে সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে বাংলাদেশ দূতাবাসে প্রবাসীদের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থানমন্ত্রী ইমরান আহমদ বলেছেন, ‘সরকার প্রবাসীকর্মীদের কল্যাণ নিশ্চিত করতে সদা তৎপর রয়েছে। এরই অংশ হিসেবে সংযুক্ত আরব আমিরাতগামী প্রবাসীকর্মীদের আরটি-পিসিআর ল্যাবে করোনার নমুনা পরীক্ষার মূল্য মন্ত্রণালয় থেকে পরিশোধ করা হবে।’

তিনি বলেন, ‘প্রবাসীকর্মীরা দেশের রেমিটেন্স যোদ্ধা। তারা মাথার ঘাম পায়ে ফেলে দেশে রেমিটেন্স পাঠায়। দেশের অর্থনীতিতে তাদের অবদান অনস্বীকার্য।’

বিজ্ঞাপন

আবুধাবিতে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। এতে সভাপতিত্ব করেন সংযুক্ত আরব আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মো. আবু জাফর।

সারাবাংলা/এসবি/জেআর/পিটিএম

টপ নিউজ নমুনা পরীক্ষা প্রবাসীকর্মী মূল্য পরিশোধ সরকার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর