Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাবেক ছাত্রনেতা হারুন স্মরণে সভা

সারাবাংলা ডেস্ক
২ অক্টোবর ২০২১ ২২:৪৪

চট্টগ্রাম ব্যুরো: প্রগতিশীল সংগঠক, সাবেক ছাত্রনেতা মোহাম্মদ হারুনের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা বলেছেন, সমাজ প্রগতির সংগ্রামে মো. হারুন ছিলেন অগ্রসৈনিক শোষণ-বৈষম্যহীন, অসাম্প্রদায়িক সমাজ গড়ার সংগ্রামে অগ্রসৈনিক ছিলেন প্রাক্তন ছাত্রনেতা মোহাম্মদ হারুন। তৃণমূল থেকে উঠে আসা একজন মাটির মানুষ, যিনি শত দুঃখ-কষ্টে থেকেও হাসিমুখে সমাজ প্রগতির সংগ্রামে নিজেকে সম্পৃক্ত করেছিলেন। প্রগতিশীল আন্দোলনের নিষ্ঠাবান যোদ্ধা ছিলেন। আমৃত্যু তিনি অসম্প্রদায়িক, গণতান্ত্রিক, সমাজতান্ত্রিক আদর্শের প্রতি নিষ্ঠা এবং আদর্শ বিস্তারের জন্য নিরলস পরিশ্রম করে গেছেন।

বিজ্ঞাপন

শনিবার (২ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম প্রেসক্লাবের ইঞ্জিনিয়ার আবদুল খালেক মিলনায়তনে সাবেক ছাত্রনেতা মো. হারুনের স্মরণসভা অনুষ্ঠিত হয়।

উদীচী চট্টগ্রাম জেলা সংসদের সাধারণ সম্পাদক শীলা দাশগুপ্তার শোক সঙ্গীত পরিবেশনের মধ্য দিয়ে স্মরণসভার কার্যক্রম শুরু হয়।

প্রাক্তন ছাত্রনেতা মোহাম্মদ হারুন স্মরণসভা পরিষদের আহবায়ক সাবেক ছাত্রনেতা ফজলুল কবির মিন্টুর সভাপতিত্বে ও সদস্য সচিব ইউসুফ সোহেলের সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন বাংলাদেশ কলেজ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মোহাম্মদ জাহাঙ্গীর, ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি অ্যাডভোকেট হাসান তারিক চৌধুরী, ইপসা’র প্রধান নির্বাহী মো. আরিফুর রহমান, সাংবাদিক হাসান ফেরদৌস, যুব ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক খান আসাদুজ্জামান মাসুম, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. ওমর ফারুক রাসেল, ছাত্র ইউনিয়নের কেন্দ্রীয় সভাপতি ফয়েজ উল্লাহ, সাবেক ছাত্রনেতা শওকত আলী, চট্টগ্রাম প্রেসক্লাবের গ্রন্থাগার সম্পাদক মিন্টু চৌধুরী, যুব ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক উজ্জ্বল শিকদার এবং ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সভাপতি এ্যানি সেন।

সভায় বক্তারা আরও বলেন, ‘সদা হাস্যোজ্জ্বল হারুন পুরো জীবন সাম্যের স্বপ্ন বুকে নিয়ে কাজ করেছেন। সংগঠক হিসেবে তিনি ছিলেন অসাধারণ। মিছিলের অগ্রসেনানী মোহাম্মদ হারুন শুধু নিজে সমাজতন্ত্র প্রতিষ্ঠার লড়াই লড়েননি, অসংখ্য যুবক-তরুণ-কিশোরের মনে সেই স্বপ্নের বীজ তিনি বুনে দিয়েছিলেন সফলভাবে।’

প্রগতিশীল আন্দোলনের সংগঠক মোহাম্মদ হারুন ক্যান্সারে আক্রান্ত হয়ে গত ১১ জুন আমেরিকায় মৃত্যুবরণ করেন। তিনি ছাত্র ইউনিয়ন চট্টগ্রাম জেলার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সাবেক সহ-সভাপতি। এছাড়া তিনি উদীচী, খেলাঘরসহ বিভিন্ন গণসংগঠনের সঙ্গে যুক্ত ছিলেন।

বিজ্ঞাপন

সভার শুরুতে হারুনের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। এছাড়া তার প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।

সারাবাংলা/আরডি/এমও

ছাত্রনেতা হারুন স্মরণসভা

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর