Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীতে দুই সপ্তাহের অনুষ্ঠান

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২১ ১৫:০১

ঢাকা:  ২০ অক্টোবর জাতীয় প্রেস ক্লাবের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে দুই সপ্তাহের অনুষ্ঠানমালা হাতে নেওয়া হয়েছে। প্রেসক্লাবের প্রয়াত সদস্যদের স্মরণসভার মধ্য দিয়ে ৬ অক্টোবর থেকে শুরু হচ্ছে এই কর্মসূচি।

সোমবার (৪ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন।

প্রেসক্লাব সভাপতি বলেন, গত বছর করোনা মহামারির কারণে ৬৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা সম্ভব হয়নি। সম্প্রতি করোনা পরিস্থিতির উন্নতি হওয়ায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করার সিদ্ধান্ত নিয়েছে ব্যবস্থাপনা কমিটি।

তিনি বলেন, করোনা পরিস্থিতি এখন তুলনামূলকভাবে কিছুটা ভালো। এবার আমরা স্বাস্থ্যবিধি মেনে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করব। এক্ষেত্রে গণমাধ্যমের সর্বাত্মক সহযোগিতা লাগবে। করোনায় এমন কিছু সাংবাদিক হারিয়েছি যা আমাদের সাংবাদিকতার অপূরণীয় ক্ষতি। গত এক বছরে ৩৪ জন ক্লাব সদস্যকে হারিয়েছি। এটা আমাদের জন্য খুবই বেদনার, খুবই কষ্টের। খারাপ সময়ের মধ্যে যাচ্ছি, খারাপ ভালোর মধ্যে দিয়েই আমরা এগিয়ে যেতে চাই।

এসময় তিনি জানান, প্রেস ক্লাব অব দিল্লির সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। যৌথভাবে পেশাগত দক্ষতা বৃদ্ধির জন্য প্রশিক্ষণসহ নানা কর্মসূচি হাতে নেওয়া হয়েছে।

সংবাদ সম্মেলনে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি ঘোষণা করেন ক্লাবের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাঈনুল আলম৷

কর্মসূচির মধ্যে রয়েছে, ৬ অক্টোবর বেলা ১১টায় গত এক বছরে প্রয়াত ক্লাবসদস্যদের স্মরণসভা, ৭ অক্টোবর চক্ষু চিকিৎসা ক্যাম্প, ৮ ও ৯ অক্টোবর শিশু আনন্দমেলা, ১০ ও ১১ অক্টোবর সদস্যদের দাবা প্রতিযোগিতা, ১২ অক্টোবর সদস্যদের এয়ারগান প্রতিযোগিতা, ১৩ ও ১৪ অক্টোবর সদস্যদের স্পেড ট্রাম্প প্রতিযোগিতা, ১৪ অক্টোবর নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা, ১৬ ও ১৭ অক্টোবর সদস্যদের টেবিল টেনিস প্রতিযোগিতা এবং ২০ অক্টোবর ভোরে সদস্যদের মিনি ম্যারাথন প্রতিযোগিতা এবং সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ক্লাবের সিনিয়র সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী প্রমুখ।

সারাবাংলা/ইএইচটি/আইই

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর