Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থনৈতিক পুনরুদ্ধারে ২৫ কোটি ডলার দিচ্ছে এডিবি

স্টাফ করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২১ ২০:১২

ঢাকা: বৈশ্বিক মহামারি করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে বাংলাদেশের অর্থনৈতিক পুনরুদ্ধারের জন্য ২৫ কোটি ডলার দিচ্ছে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক (এডিবি)। টেকসই অর্থনৈতিক পুনরুদ্ধারের কর্মসূচির প্রথম উপ-কর্মসূচির অধীনে এই অর্থ দেওয়া হচ্ছে। এ বিষয়ে এডিবি ও বাংলাদেশ সরকারের মধ্যে একটি চুক্তি সই হয়েছে।

সোমবার (৪ অক্টোবর) রাজধানীর একটি হোটেলে বাংলাদেশের পক্ষে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের (ইআরডি) সচিব ফাতিমা ইয়াসমিন ও এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ এক অনুষ্ঠানে চুক্তি সই করেন। এডিবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে এডিবির কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশ বলেন, বাংলাদেশ উদ্দীপক ও প্রণোদনা প্যাকেজের মাধ্যমে চলমান কোভিড মহামারির কারণে জীবন ও জীবিকার সহায়তার জন্য বাস্তববাদী নীতির অধীনে সম্প্রসারিত সামাজিক সুরক্ষা কর্মসূচি গ্রহণ করেছে।

অর্থনৈতিক পুনরুদ্ধারে সরকারের নীতির প্রশংসা করে মনোমহন বলেন, আমি আনন্দিত যে আমরা আজ যেসব সংস্কার করছি তা ২০২১ সালের মধ্যে বাংলাদেশের উচ্চ মধ্যম আয়ের দেশে পরিণত হওয়ার আকাঙ্ক্ষাকে সহায়তা করবে।

টেকসই অর্থনৈতিক পুনরুদ্ধারের কর্মসূচির নারী উদ্যোক্তাদের, বিশেষ করে যারা ক্ষুদ্র ও মাঝারি ব্যবসা প্রতিষ্ঠান চালাচ্ছে, তাদের জন্য অর্থায়ন করতে সহযোগিতা করবে। নারী উদ্যোক্তাদের জন্য একটি নির্দিষ্ট অংশসহ ক্রেডিট গ্যারান্টি স্কিম চালু করা হবে এই কর্মসূচির আওতায়।

সারাবাংলা/জেজে/টিআর

২৫ কোটি ডলার অর্থনৈতিক পুনরুদ্ধার এডিবি

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর