Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শঙ্কামুক্ত নন প্রিয়ভাষিণী


১৩ ডিসেম্বর ২০১৭ ১৮:৪০

স্পেশাল করেসপন্ডেন্ট

মুক্তিযোদ্ধা ও প্রখ্যাত ভাস্কর ফেরদৌসী প্রিয়ভাষিণীর বর্তমান অবস্থা স্থিতিশীল রয়েছে, তাঁর অক্সিজেন প্রয়োজন হচ্ছে না। তাঁর  কিডনির অবস্থাও আগের চেয়ে কিছুটা উন্নত হয়েছে। কিন্তু এরপরও তাঁকে শঙ্কামুক্ত বলা যাচ্ছে না বলে জানিয়েছেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের পরিচালক (হাসপাতাল) ব্রিগেডিয়ার জেনারেল মো. আব্দুল্লাহ আল হারুন।

একইসঙ্গে এই মুক্তিযোদ্ধার জন্য আজ ৯ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে বলেও জানান তিনি।

ব্রিগেডিয়ার জে. হারুন জানান, দীর্ঘদিন ধরে কিডনি, উচ্চরক্তচাপ, ডায়াবেটিস এবং থাইরয়েড সংক্রান্ত রোগে ভুগছিলেন ফেরদৌসী প্রিয়ভাষিণী। এ ছাড়া তাঁর হৃদযন্ত্রের সমস্যার কারণে স্থায়ী পেসমেকার বসানো রয়েছে এবং বাম পায়ের গোড়ালিতে ভাঙাজনিত সমস্যা রয়েছে। গত ১০ ডিসেম্বর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে পায়ের অপারেশন হবার তার তাঁর শ্বাসকষ্ট বেড়ে যায়, কমে যায় রক্তচাপ এবং কিডনির সমস্যা বেড়ে যাওয়াতে তাঁকে তারপর দিনই আইসিইউতে স্থানান্তর করা হয়। এর আগে গত ২৩ নভেম্বর বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীলের অধীনে হাসপাতালে ভর্তি হন প্রিয়ভাষিণী।

আজ ১৩ ডিসেম্বর ফেরদৌসী প্রিয়ভাষিণীর জন্য ৯ সদস্যের একটি মেডিক্যাল বোর্ড গঠন করা হয়েছে। মেডিক্যাল বোর্ডে রয়েছেন মেডিসিন অনুষদের ডিন অধ্যাপক ডা. এবিএম আব্দুল্লাহ, অর্থোপেডিক সার্জারি বিভাগের চেয়ারম্যান ডা. নকুল কুমার দত্ত, কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সজল কৃষ্ণ ব্যানার্জী, কিডনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মো. শহিদুল ইসলাম সেলিম, অ্যান্ডোক্রাইনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. মোহাম্মদ আবুল হাসনাত, অ্যানেসথেশিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. দেবব্রত বণিক, ইউরোলজি বিভাগের অধ্যাপক ডা. মো. হাবিবুর রহমান দুলাল, একই বিভাগের ডা. ইকবাল হোসেন চৌধুরী ও লিভার বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মামুন আল মাহতাব স্বপ্নীল।

সারাবাংলা/জেএ্/আইজেকে


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর