Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পেঁপের আড়ালে গাঁজার চাষ, বাগান মালিক গ্রেফতার

স্পেশাল করেসপন্ডেন্ট
৫ অক্টোবর ২০২১ ২১:২১

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় পেঁপের আড়ালে নিষিদ্ধ মাদক গাঁজা চাষের অভিযোগে একজনকে গ্রেফতার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর। ওই পেঁপের বাগান থেকে ৩৬টি গাঁজার গাছ ধ্বংস করা হয়েছে বলে সংস্থাটির কর্মকর্তারা জানিয়েছেন।

মঙ্গলবার (৫ অক্টোবর) দুপুরে উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের খানলার পাহাড়ে পেঁপে বাগানে অভিযান চালায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতর।

গ্রেফতার মো. আলাউদ্দিন (৪৫) সীতাকুণ্ড উপজেলার বাঁশবাড়িয়া ইউনিয়নের উত্তর বাঁশবাড়িয়া গ্রামের কাজীপাড়া এলাকার কবির আহাম্মদের ছেলে।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের চট্টগ্রাম জেলা কার্যালয়ের উপ-পরিচালক হুমায়ূন কবির খোন্দকার সারাবাংলাকে বলেন, ‘আলাউদ্দিন খানলার পাহাড়ে পেঁপে বাগান করেছেন। কিন্তু সেখানে পেঁপে গাছের পাশাপাশি তিনি গাঁজার চাষও করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে আমরা ওই বাগানে অভিযান চালায়। বাগানে ৩৬টি গাঁজার গাছ পাওয়া গেছে। সেগুলো আমরা উপড়ে নিয়ে ধ্বংস করেছি। আলাউদ্দিনকে গ্রেফতার করা হয়েছে।’

আলাউদ্দিনের বিরুদ্ধে সীতাকুণ্ড থানায় মামলা দায়ের করা হয়েছে বলে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদফতরের এ কর্মকর্তা জানিয়েছেন।

সারাবাংলা/আরডি/একে

গাঁজা চাষ চট্টগ্রাম মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর