Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নাতিকে বিক্রি করে চুরির নাটক, নানীসহ গ্রেফতার ৩

স্পেশাল করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২১ ১৮:৪৭

চট্টগ্রাম ব্যুরো: চার দিন বয়সী শিশু বিক্রি করে দেওয়ার অভিযোগে নানীসহ তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশ জানিয়েছে, নানী শিশুটিকে বিক্রি করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল থেকে চুরির নাটক সাজিয়েছিলেন। শিশুটির মা বিষয়টি থানায় অবহিত করলে পুলিশের অভিযানে চুরির নাটক ফাঁস হয়।

বুধবার (৬ অক্টোবর) চট্টগ্রামের হাটহাজারী উপজেলার ফতেয়াবাদ এলাকা থেকে নবজাতককে উদ্ধারের পাশাপাশি তিনজনকে গ্রেফতার করে পাঁচলাইশ থানা পুলিশ।

গ্রেফতার তিনজন হলেন- নবজাতকের নানী রাবেয়া খাতুন (৩৫), মনোয়ারা বেগম (৩৭) ও তার ভাই মো. হারুন (৫৫)।

পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির সারাবাংলাকে জানান, রাঙ্গামাটি জেলার কাউখালী উপজেলার বাসিন্দা রাবেয়া খাতুনের মেয়ে তানিয়া গত ২ অক্টোবর চট্টগ্রাম নগরীর জালালাবাদে একটি বাসায় ছেলে সন্তানের জন্ম দেন। অসুস্থ শিশুটিকে ওইদিনই তার মা ও নানী চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের নবজাতক ওয়ার্ডে ভর্তি করেন। মঙ্গলবার সকাল থেকে দুপুরের মধ্যে তানিয়ার অবর্তমানে রাবেয়া শিশুটিকে হারুন ও তার বোন মনোয়ারার কোলে তুলে দেন। তানিয়া হাসপাতালে গিয়ে ছেলের খোঁজ করলে রাবেয়া জানান, শিশুটি চুরি হয়ে গেছে। তখন তানিয়া পাঁচলাইশ থানায় বিষয়টি অবহিত করেন।

‘পুলিশ গিয়ে রাবেয়াকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি স্বীকার করেন, শিশুটিকে বিক্রি করে দেওয়া হয়েছে। এর কারণ সম্পর্কে তিনি জানান, গর্ভাবস্থায় তানিয়া তার মায়ের কাছে চলে গিয়েছিল। দরিদ্র রাবেয়া মেয়ের প্রয়োজনীয় খরচ জোগাতে হিমশিম খাচ্ছিলেন। মেয়ের গর্ভাবস্থায় তিনি সিদ্ধান্ত নেন, প্রসবের পর শিশুটি তিনি বিক্রি করে দেবেন।

পূর্বপরিচিত হারুন ও তার বোন মনোয়ারার কাছে শিশু হস্তান্তরের প্রতিশ্রুতি দিয়ে তিনি বিভিন্নসময় ৫৭ হাজার টাকা গ্রহণ করেন। এরপর চারদিন বয়সী শিশুটিকে মেয়ের অজান্তে তাদের কাছে হস্তান্তর করেন।

এ ঘটনায় মানবপাচার প্রতিরোধ আইনে একটি মামলা দায়ের হয়েছে বলে জানান ওসি জাহিদুল কবির।

সারাবাংলা/আরডি/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর