Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

তেলাপোকা মারার ওষুধ খেয়ে অসুস্থ ২ শিশুর ১ জন মারা গেছে

স্টাফ করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২১ ১৯:০১

প্রতীকী ছবি

ঢাকা: রাজধানীর ফকিরাপুলে একটি বাসায় তেলাপোকা মারার ওষুধ খেয়ে অসুস্থ দুই শিশুর মধ্যে আড়াই বছর বয়সী ইসমাইল মারা গেছে।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার (৬ অক্টোবর) বিকেল পৌনে চারটার দিকে তার মৃত্যু হয়। শিশুটির মৃত্যুর বিষয় নিশ্চিত করেন ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) বাচ্চু মিয়া। তিনি জানান, হাসপাতালের ২০৮ নম্বর ওয়ার্ডে শিশুটি মারা যায়। তার মৃতদেহ মর্গে রাখা হয়েছে।

এর আগে, বুধবার বেলা সাড়ে ১১ টার দিকে ফকিরাপুল কোমর গলির ৭৯/ডি নম্বর ভাড়া বাড়িতে তেলাপোকা মারার ওষুধ খেয়ে অসুস্থ্য হয়ে পড়ে মীম (৪) ও তার ছোট ভাই ইসমাইল।

জানা যায়, বাবা জুবায়ের হোসেন ও মা পরীবানু তিন ছেলে ও এক মেয়ে সহ বাড়িটির সাত তলায় ভাড়া থাকেন। জুবায়ের একটি বাসার কেয়ারটেকার হিসেবে চাকরি করেন। আর মা পরীবানু গৃহিণী। তাদের বাড়ি সুনামগঞ্জ জেলার ধর্মপাশা উপজেলায়।

শিশুটির মা পরীবানু হাসপাতালে সাংবাদিকদের জানান, গতকাল বড় ছেলে দোকান থেকে তেলাপোকা মারার ওষুধ কিনে এনেছিল। ওষুধটি খাবারের র‍্যাকের উপর রাখা ছিল। সকালে তাদের বাবা কাজে চলে যান। আর ঘরে বাচ্চাদের রেখে তিনি (মা) পানি আনতে যান। ওই সময় চার ভাই-বোন বাসায়-ই খেলছিল। এক পর্যায়ে মীম ও ইসমাইল খাবার মনে করে তেলাপোকা মারার ওষধু খেয়ে ফেলে। এতে তারা দুজন অসুস্থ হয়ে পড়ে। পরে তাদের উদ্ধার করে ঢামেকে নিয়ে যাওয়া হয়।

সারাবাংলা/এসএসআর/পিটিএম

তেলাপোকা মারার ওষুধ মৃত্যু


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর