Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণ: পলাতক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৬ অক্টোবর ২০২১ ২০:৪১

রংপুর: রংপুরে এক স্কুলছাত্রীকে অপহরণের পর ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলায় মেহেদী হাসান রাব্বী (২২) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই মামলার আর চার আসামিকে খালাস দেওয়া হয়েছে। যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মামলা দায়েরের পর থেকেই পলাতক রয়েছেন।

বুধবার (৬ অক্টোবর) বিকেলে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১-এর বিচারক মো. যাবিদ হোসেন এ রায় দেন। পলাতক থাকায় রায় ঘোষণার সময় আসামি মেহেদী হাসান রাব্বী আদালতে উপস্থিত ছিলেন না।

বিজ্ঞাপন

রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনাকারী নারী ও শিশু নির্যাতন দমন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) খন্দকার রফিক হাসনাইন রায়ের তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ১২ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে অপরহণ ও ধর্ষণের অভিযোগ প্রমাণিত হওয়ায় আদালত মামলার মূল আসামি মেহেদী হাসান রাব্বীকে অপহরণ মামলায় ১৪ বছর ও ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন। দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক রয়েছেন। যেদিন গ্রেফতার হবেন, সেদিন থেকে রায় কার্যকরের প্রক্রিয়া শুরু হবে।

পিপি আরও বলেন, মামলায় আরও চার জন আসামি ছিলেন। তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের খালাস দিয়েছেন আদালত।

মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৮ সালে নগরীর ধাপ শ্যামলী লেন এলাকায় বাসা ভাড়া নিয়ে বসবাস করতেন এক শিক্ষা কর্মকর্তা। তার বড় মেয়ে নগরীর একটি শিক্ষাপ্রতিষ্ঠানে নবম শ্রেণির শিক্ষার্থী ছিল। স্কুলে যাওয়া-আসার পথে মেহেদী হাসান রাব্বী তাকে প্রেমের প্রস্তাব দিতেন। এক পর্যায়ে আসামি ওই বছরের ৭ জুলাই স্কুলছাত্রীকে অপহরণ করে ঢাকায় নিয়ে যান এবং সেখানে তাকে ধর্ষণ করেন।

বিজ্ঞাপন

এ ঘটনায় মেয়েটির বাবা বাদী হয়ে ওই বছরের ১০ জুলাই রংপুর কোতোয়ালি থানায় পাঁচ জনকে আসামি করে মামলা দায়ের করেন। পুলিশ অনুসন্ধান চালিয়ে ঘটনার সাত দিন পর ঢাকার আশুলিয়া থেকে অপহরণকারীসহ ওই শিক্ষার্থীকে উদ্ধার করে। প্রায় তিন বছর আদালতে বিচারাধীন থাকার পর বুধবার মামলাটির রায় ঘোষণা করা হলো।

যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি মেহেদী হাসান রাব্বী লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার পূর্ব সারডুবি গ্রামের নুরুজ্জামান ঠগের ছেলে।

সারাবাংলা/টিআর

অপহরণের পর ধর্ষণ ধর্ষণ মামলায় যাবজ্জীবন কারাদণ্ড স্কুলছাত্রীকে অপহরণ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর