Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পাকিস্তানে ভূমিকম্পে নিহত ২০, আহত ৩০০

আন্তর্জাতিক ডেস্ক
৭ অক্টোবর ২০২১ ০৯:২০

ভূমিকম্পে আহত শিশু, ছবি: বিবিসি

পাকিস্তানে ৫ দশমিক ৯ মাত্রার ভূমিকম্পে অন্তত ২০ জন নিহত হয়েছে। এ ঘটনায় আরও ৩০০ জন আহত হয়েছেন বলে জানা গেছে। বৃহম্পতিবার (৭ অক্টোবর) ভোরে দেশটির বেলুচিস্তান প্রদেশে এই ভূকম্পন অনুভূত হয়। খবর দ্য ডন।

বেলুচিস্তানের দুর্যোগ ব্যবস্থাপনা কর্তৃপক্ষ (পিডিএমএ) এ তথ্য নিশ্চিত করেছে। দেশটির ন্যাশনাল সিসমিক মনিটরিং সেন্টার জানিয়েছে, প্রদেশটির হরনাই জেলার কাছে এই ভূমিকম্পটির উৎপত্তি স্থল এবং এর গভীরতা ছিল ১৫ কিলোমিটার।

প্রাথমিক প্রতিবেদনে পিডিএমএ জানিয়েছে, দেশটির কোয়েটা, সিব্বি, পিশিন, মুসলিম বাগ, জিয়ারত, কিল্লা আবদুল্লাহ, সানজভি, ঝোব এবং চামানে কম্পন অনুভূত হয়েছে। তবে ঠিক কি পরিমাণ ক্ষয়ক্ষতি হয়েছে তা এখনো নির্ধারণ করা যায়নি।

ভূমিকম্পের কারণে বাহিরে আশ্রয় নিয়েছে একটি পরিবার, ছবি: আলজাজিরা

ভূমিকম্পের কারণে বাহিরে আশ্রয় নিয়েছে একটি পরিবার, ছবি: আলজাজিরা

নিহতের সংখ্যা নিশ্চিত করে হরনাই জেলার ডেপুটি কমিশনার সোহেল আনোয়ার হাশমি বলেন, নিহতদের মধ্যে ছয়জন শিশুও রয়েছে। এছাড়া আহতদের উদ্ধার করে জেলা সদর হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। তাদের মধ্যে নারী ও শিশু রয়েছে।

পিডিএমএ’র মহাপরিচালক নাসির আহমেদ নাসির জিও নিউজ’কে জানিয়েছেন, পাহাড়ি এলাকায় কিছু ভূমিধসের ঘটনা ঘটেছে। হরনাইয়ের ১৫ কিলোমিটার মধ্যে থাকা ঘরগুলো ধ্বংস হয়ে গেছে। ভূমিকম্পের পর উদ্ধারকারী দল ত্রাণ কাজে ব্যস্ত রয়েছে।

সারাবাংলা/এনএস

নিহত ২০ পাকিস্তান ভূমিকম্প


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর