Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সিরাজগঞ্জ-৬ উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী কবিতা

সিনিয়র করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২১ ১৯:০৬

ঢাকা: সিরাজগঞ্জ-৬ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য মেরিনা জাহান কবিতা। গত ২ সেপ্টেম্বর এমপি হাসিবুর রহমান স্বপনের মৃত্যুতে আসনটি শূন্য হয়।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) সকালে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে অনুষ্ঠিত আওয়ামী লীগের সংসদীয় ও স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের বৈঠকে এই মনোনয়ন দেওয়া হয়। প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা বৈঠকে সভাপতিত্ব করেন। আওয়ামী লীগের উপ-দফতর সম্পাদক সায়েম খান সারাবাংলাকে তথ্যটি নিশ্চিত করেছেন।

১৯৯৬ সালে ধানের শীষ প্রতীক নিয়ে প্রথম এমপি হন স্বপন। এরপর ’৯৮ সালে দল ত্যাগ করে সদস্য পদ হারান। সেখানে উপনির্বাচনে এমপি হন মেরিনা জাহান কবিতার ভাই শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চয়ন ইসলাম। ২০০৮ সালে চয়ন ইসলামই নৌকা প্রতীকে এই আসনে এমপি হন। আর ২০১৪ ও ২০১৮ দুই মেয়াদে ফের আওয়ামী লীগের নৌকা প্রতীকে সংসদ সদস্য হন হাসিবুর রহমান স্বপন।

উল্লেখ্য, মেরিনা জাহান কবিতা বিশিষ্ট শিক্ষাবিদ ও বুদ্ধিজীবী প্রফেসর ড. মযহারুল ইসলামের কন্যা। রাজনীতিতে নামার আগে তিনি সরকারি বদরুন্নেসা মহিলা কলেজের অধ্যক্ষ ছিলেন।

সারাবাংলা/এনআর/পিটিএম

আওয়ামী লীগ মেরিনা জাহান কবিতা সিরাজগঞ্জ-৬ উপনির্বাচন


বিজ্ঞাপন
সর্বশেষ

কুষ্টিয়া থেকে সব রুটে বাস চলাচল বন্ধ
৬ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৮

সম্পর্কিত খবর