Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে নিজের বিয়ে ঠেকিয়ে সংবর্ধনা পেল মোনালিশা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২১ ২১:৪০

কুড়িগ্রাম: নিজের বাল্যবিয়ে নিজেই বন্ধ করে সংবর্ধিত হয়েছে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলার বড়লই উচ্চ বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষার্থী মোছা. মোনালিশা আক্তার। গ্রামের মেয়ে হয়েও নিজের বাল্যবিয়ে নিজেই প্রতিরোধ করায় সাহসিকতার পুরস্কার হিসেবে তাকে সংবর্ধনা দিয়েছে উপজেলা প্রশাসন।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) দুপুরে উপজেলার ফুলবাড়ী উচ্চ বালিকা বিদ্যালয়ের হলরুমে উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে ফুলের শুভেচ্ছা জানিয়ে তার হাতে ক্রেস্ট ও সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়।

গত মাসের ২৫ সেপ্টেম্বর ফুলবাড়ী উপজেলার বড়ভিটা ইউনিয়নের বড়লই গ্রামের মফিজুল হক খন্দকারের মেয়ে মেধাবী শিক্ষার্থী মোনালিশা আক্তার মিমের বিয়ে ঠিক করেন তার মা-বাবা। অভাবের সংসারের তার মা-বাবা একটি ভালো পরিবারের ছেলের সন্ধান পাওয়ায় মোনালিশার বিয়ে অনেকটা পাকাপোক্ত করেন।

পরিবার বিয়ে ঠিক করলেও মোনালিশার ইচ্ছা ছিল পড়ালেখা করে সে সুশিক্ষিত হবে। তাই বিয়ে ঠিক করার বিষয়টি জানতে পেরে সে নিজেই মা-বাবাকে বুঝিয়ে বিয়ে ভেঙে দেয়। এ ঘটনায় উপজেলা প্রশাসন তার সাহসিকতা ও মেধার সম্মান দিয়ে সংবর্ধনার আয়োজন করে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান গোলাম রব্বানী সরকার। তিনি ব্যক্তিগত তহবিল থেকে মোনালিশাকে প্রতিমাসে এক হাজার টাকা দেওয়ার ঘোষণা দেন।

এসময় আরও উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি আতাউর রহমান শেখ, মহিলা বিষয়ক কর্মকর্তা সোহেলী পারভীন, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজীব কুমার রায়, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মজিবর রহমান, মোনালিশার মা মুক্তা বেগমসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

বাল্যবিয়ে বাল্যবিয়ে ঠেকিয়ে সংবর্ধনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর