Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অঘোষিত পরিবহন ধর্মঘট ঘোষণা দিয়ে প্রত্যাহার

স্পেশাল করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২১ ২১:৩৭

চট্টগ্রাম ব্যুরো : চাঁদাবাজির অভিযোগে পাঁচ পরিবহন শ্রমিককে গ্রেফতারের প্রতিবাদে চট্টগ্রাম নগরীতে অঘোষিতভাবে শুরু হওয়া পরিবহন ধমর্ঘট ঘোষণা দিয়ে প্রত্যাহার করেছেন মালিক-শ্রমিকরা।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) বিকেলে চট্টগ্রাম নগরীর মোটেল সৈকতে মালিক সমিতি ও পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতারা বৈঠকে বসেন। প্রায় একঘণ্টা বৈঠকের পর ধর্মঘট প্রত্যাহার করে গণপরিবহন চলাচল স্বাভাবিক করার ঘোষণা দেওয়া হয়।

বৈঠক শেষে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের চট্টগ্রাম অঞ্চলের সাধারণ সম্পাদক অলি আহমেদ সাংবাদিকদের বলেন, ‘আমরা মালিকপক্ষের সঙ্গে কথা বলেছি। উনাদের বলেছি বাস নামাতে যেন কোনো ধরনের আপত্তি না করা হয়। আমরা ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দিয়েছি। সব ধরনের গণপরিবহন স্বাভাবিকভাবে চলাচলের ঘোষণা দিয়েছি। সন্ধ্যা ৬টার পর থেকে আর কোনো সমস্যা নেই।’

এর আগে, বুধবার রাতে নগরীর অলঙ্কার মোড়ে পরিবহনের লাইনম্যান অফিসে অভিযান চালিয়ে চাঁদাবাজির টাকাসহ পাঁচ পরিবহন শ্রমিককে গ্রেফতার করে র‌্যাব। এরা হলেন- মো. আজাদ (৩৪), মো. অহিদ (৩৮), আরিফ হোসেন (৩০), নারায়ণ দে (৫১) এবং সিদ্দিক হোসেন (৪৫)। তাদের বিরুদ্ধে আকবর শাহ থানায় চাঁদাবাজির অভিযোগে মামলা দায়ের হয়।

এর প্রতিবাদে বৃহস্পতিবার ভোর থেকে চট্টগ্রাম নগরীর সকল রুটে বাস, টেম্পু ও হিউম্যান হলার চলাচল বন্ধ করে দেন পরিবহন শ্রমিকরা। তবে ধর্মঘটের কোনো আনুষ্ঠানিক ঘোষণা ছিল না। মালিক সমিতি ও শ্রমিক সংগঠন একে অপরের ওপর দায় চাপান অঘোষিত ধমর্ঘটের জন্য।

আকস্মিক ধর্মঘটের কারণে সকালে রাস্তায় নেমে গণপরিবহন না পেয়ে কর্মস্থলমুখী লোকজনকে ভোগান্তি পোহাতে হয়েছে।

সারাবাংলা/আরডি/একে

চট্টগ্রাম চাঁদাবাজি পরিবহন ধর্মঘট র‍্যাব শ্রমিক ধর্মঘট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর