Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জাহাজ থেকে পড়ে চীনা নাবিকের মৃত্যু

স্পেশাল করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২১ ১৮:৫৯

চট্টগ্রাম ব্যুরো : চট্টগ্রাম বন্দরের বহির্নোঙ্গরে বিদেশি জাহাজ থেকে পড়ে আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর এক নাবিকের মৃত্যু হয়েছে। ওই নাবিক চীনের নাগরিক বলে জানা গেছে।

শুক্রবার (০৮ অক্টোবর) সকালে পতেঙ্গা উপকূল থেকে বঙ্গোপসাগরের আনুমানিক ১৫ নটিক্যাল মাইল দূরে এ ঘটনা ঘটেছে বলে বন্দর ও কোস্টগার্ডের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা গেছে।

মৃত নাবিক হোয়াইকিয়াং হু (৩৮) বন্দরের বহির্নোঙ্গরে অবস্থানরত পানামার পতাকাবাহী কনটেইনার জাহাজ এমভি মার্কেস জাকার্তায় কর্মরত ছিলেন।

জানা গেছে, সকাল সাড়ে ১১টার দিকে বন্দরের নিয়ন্ত্রণ কক্ষ থেকে বহির্নোঙ্গরে একটি জাহাজে নাবিক আহতের তথ্য দিয়ে তাকে উদ্ধারে কোস্টগার্ডের সহায়তা চাওয়া হয়। একসময় কোস্টগার্ডের দুটি টহল জাহাজ ঘটনাস্থলে যায়। তারা তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক নাবিককে মৃত ঘোষণা করেন।

কোস্টগার্ডের পূর্ব জোনের স্টাফ অফিসার (অপারেশন) লেফট্যানেন্ট কমান্ডার আজহার সারাবাংলাকে বলেন, আমরা যাওয়ার আগেই জাহাজের লাইফ বোটের মাধ্যমে তাকে উদ্ধার করা হয়। তিনি প্রচণ্ড আহত হয়ে অজ্ঞান অবস্থায় ছিলেন। তখন জানতে পারি, তিনি জাহাজের ওপর থেকে সাগরে পড়ার পর তাকে লাইফ বোটের মাধ্যমে দ্রুত উদ্ধার করা হয়েছে। আমরা বন্দর কর্তৃপক্ষের অনুরোধে নৌবাহিনীর হাইস্পিড বোটের মাধ্যমে তাকে দ্রুত নিয়ে অ্যাম্বুলেন্সে তুলে হাসপাতালে পাঠাই। সেখানে তার মৃত্যু হয়েছে।

সারাবাংলা/আরডি/এএম

চীনা নাগরিক টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর