Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মাটি খুঁড়তেই চোলাই মদের সারিবদ্ধ ড্রাম

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২১ ১১:১৩

উদ্ধার করা চোলই মদ, ছবি: সারাবাংলা

সুনামগঞ্জ: জেলার তাহিরপুর উপজেলায় মাটি খুঁড়তেই বেড়িয়ে এলো চোলাই মদের সারিবদ্ধ করে রাখা ড্রাম। ঘটনাস্থল থেকে প্রায় দুই হাজার ২৬০ লিটার চোলাই মদ ও মদ তৈরির ওয়াশ জাতীয় পঁচা উপকরণ জব্দ করা হয়। এ সময় ক্রেতা ও বিক্রেতাসহ তিনজনকে গ্রেফতার করে পুলিশ। এ সময় কৌশলে পালিয়ে যায় আরও তিনজন মাদক কারবারি।

গ্রামবাসীর সহযোগিতায় গতকাল শনিবার (৯ অক্টোবর) দিবাগত রাত সোয়া ১টায় এসব মদের ড্রাম জব্দ ও অভিযুক্ত ব্যক্তিদের গ্রেফতার করে তাহিরপুর থানার পুলিশ। জেলা পুলিশের মিডিয়া সেল সংবাদমাধ্যকে এ তথ্য জানিয়েছে।

গ্রেফতারকৃতরা হলেন- উপজেলার উওর বাদাঘাট ইউনিয়নের কামড়াবন্দ পূর্ব পাড়ার প্রয়াত রবি লাল দাসের ছেলে রতন রবি দাস, পার্শ্ববর্তী কুনাট ছড়া গ্রামের কালা মিয়ার ছেলে কামাল উদ্দিন, বিশ্বম্ভরপুর উপজেলার মিয়ারচর গ্রামের মৃত জিন্নত আলীর ছেলে রাজু মিয়া।

পুলিশ জানায়, পুলিশ সুপার মো. মিজানুর রহমানের (বিপিএম) দেওয়া বিশেষ নির্দেশনায় তাহিরপুর থানার বাদাঘাট পুলিশ ফাঁড়ির সদস্যরা গতকাল শনিবার দিবাগত রাতে উপজেলার বাদাঘাট সরকারি কলেজ রোডের পার্শ্ববর্তী মাদকের হাট খ্যাত কামড়াবন্দ পুর্ব পাড়ায় মাদক বিরোধী অভিযান চালায়। ফাঁড়ির ইনচার্জ এসআই মো. জয়নাল আবেদীনের নেতৃত্বে গ্রামবাসী ও যুবকরা সংঘবদ্ধ হয়ে ওই পাড়ার একাধিক বাড়ির ভেতর ও বাহিরে মাটি খুঁড়ে প্রায় দুই হাজার ২৬০ লিটার চোলাই মদ ও মদ তৈরির ওয়াশ জাতীয় পঁচা উপকরণ উদ্ধার করা হয়।

বাদাঘাট সরকারি কলেজ রোড সংলগ্ন কামড়াবন্দ পূর্ব পাড়ায় এ মাদকের হাটে দিনরাত অবাধে চোলাই মদ বিক্রি হয়ে আসলেও মাঝে মধ্যে পুলিশ অভিযানে মাদক কারবারিরা গ্রেফতার হয়। তবে তাদের পরিবারের অন্য বা নারী সদস্যরা মাদক ব্যবসা চালিয়ে যান বলে অভিযোগ পাওয়ার কথা জানায় পুলিশ।

পুলিশ আরও জানায়, এ চোলাই মদের হাটকে ঘিরে উপজেলার বাদাঘাট, কামড়াবন্দ, মোল্লাপাড়া, ঘাগড়া, কাশতাল, চরগাঁও, বারহাল, মানিগাঁও, শিমুলতলা, ঘাগটিয়া, কুকুরকান্দি, ফকিরনগর, পাতারগাঁও, চন্দ্রপুর, আনোয়ারপুর, বিন্নাকুলি, লাইড়গড়, আমবাড়ি, একতাবাজার, হলহলিয়া চরগাঁও, মাহারাম, বারেকটিলা, কড়ইগড়া, রাজাই, রজনীলাইন, বুরুঙ্গাছড়া, বরছড়া, টেকেরঘাট, লাকমা, লালঘাট, চারাগাঁও, কলাগাঁও জঙ্গহলবাড়ি, বাগলী, বালিয়াঘাট, শ্রীপুর বাজার, তাহিরপুর সদর বাজার ও বালিজুরীসহ বিভিন্ন গ্রামে গ্রামে বিদেশি মদ, গাঁজা, আমদানি নিষিদ্ধ শেখ নাসির উদ্দিন বিড়ি ও ইয়াবা বিক্রেতাসহ কয়েকশ মাদক চোরাকারবারির সংখ্যা বেড়েছে।

স্কুল, কলেজ ও সাধারণ লোকজনের যাতায়াতগামী ব্যস্ততম বাদাঘাট সরকারি কলেজ রোডের পাশে থাকা ওই মাদক হাটটি স্থায়ীভাবে উৎখাতের জন্য দাবি জানিয়েছে স্থানীয়রা।

সারাবাংলা/এনএস

চোলাই মদ টপ নিউজ


বিজ্ঞাপন
সর্বশেষ

সালমান শাহ্‌ স্মরণে মিলাদ মাহফিল
৬ সেপ্টেম্বর ২০২৪ ২০:০৩

নাফ নদীর মোহনায় ২ শিশুর মরদেহ উদ্ধার
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৯:৪৯

মূল্যবোধ রক্ষায় সচেতনতা জরুরি
৬ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৫৯

সম্পর্কিত খবর