Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

২৩ অক্টোবর বিএফইউজে নির্বাচনে বাধা নেই

স্টাফ করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২১ ১৩:৪৩

ঢাকা: বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচন স্থগিত করে দেওয়া হাইকোর্টের আদেশ স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার জজ আদালত। এর ফলে আগামী ২৩ অক্টোবর বিএফইউজে নির্বাচন অনুষ্ঠিত হতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

রোববার (১০ অক্টোবর) হাইকোর্টের স্থগিতাদেশের ওপর শুনানি নিয়ে আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসানের চেম্বার জজ আদালত এই আদেশ দেন।

আদালতে আপিল আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এএম আমিন উদ্দিন, অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ (এসকে) মোরশেদ। অপরপক্ষে ছিলেন আইনজীবী মঞ্জুরুল হক।

এর আগে গত ৬ অক্টোবর হাইকোর্টের আদেশ স্থগিত চেয়ে বিএফইউজের নির্বাচনে মহাসচিব পদের প্রার্থী দীপ আজাদের পক্ষে আইনজীবী নূরে আলম উজ্জ্বল আপিল দায়ের করেন।

আইনজীবী নূরে আলম উজ্জ্বল জানান, চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের এক সাংবাদিকের করা রিট আবেদন শুনানি নিয়ে গত ২৮ সেপ্টেম্বর নির্বাচন স্থগিত করে আদেশ দেন হাইকোর্ট। ওই আদেশের বিষয়ে সংক্ষুব্ধ হয়ে তৃতীয়পক্ষ থেকে বেসরকারি টিভি চ্যানেল নাগরিক টেলিভিশনের হেড অব নিউজ ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) অর্থ সম্পাদক দীপ আজাদ আপিল আবেদন করেছিলেন।

গত ২৮ সেপ্টেম্বর এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে বিএফইউজে নির্বাচন দুই মাসের জন্য স্থগিত করে আদেশ দেন বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ হাইকোর্ট। আগামী ২৩ অক্টোবর এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল।

একই সঙ্গে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌসের নাম কেন ভোটার তালিকায় অন্তর্ভুক্ত করা হবে না, তা জানতে চান চেয়ে রুল জারি করেন আদালত।

ভোটার তালিকায় নিজের নাম না থাকার বিষয়টি উল্লেখ করে চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. হাসান ফেরদৌস গত ২৩ সেপ্টেম্বর রিটে ভোটার তালিকায় নিজের নাম অন্তর্ভুক্তির নির্দেশনা চেয়ে এ রিট করেন।

সারাবাংলা/কেআইএফ/একে

টপ নিউজ বিএফইউজে হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর