Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

যশোর শিক্ষা বোর্ডের আড়াই কোটি টাকার জালিয়াতি তদন্তে দুদক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২১ ১৭:২৩

যশোর: যশোর শিক্ষা বোর্ডের আড়াই কোটি টাকা চেক জালিয়াতি কাণ্ডে তদন্ত শুরু করেছে দুর্নীতি দমন কমিশন। রোববার (১০ অক্টোবর) সকাল ১১ টায় দুদক যশোর কার্যালয়ের উপপরিচালক নাজমুছ সাদাতের নেতৃত্বে দুদকের একটি টিম শিক্ষা বোর্ড চেয়ারম্যানের কক্ষে প্রবেশ করেন।

এর আগে, সকাল সাড়ে ৯টায় দুদক অফিসে লিখিত অভিযোগ দেন শিক্ষা বোর্ড সচিব এ এম এইচ আলীয়ার রাজ।

দুদক যশোরের উপপরিচালক জানান, শিক্ষা বোর্ড থেকে অভিযোগ পাওয়ার পর তারা সেটি ঢাকায় প্রধান কার্যালয়কে অবহিত করে তদন্তের নির্দেশ পেয়েছেন। তদন্ত শেষে বিস্তারিত জানানো হবে।

এদিকে চেক জালিয়াতির ঘটনায় প্রধান অভিযুক্ত শিক্ষা বোর্ডের হিসাব প্রদান শাখার হিসাব সহকারী আব্দুস সালাম পালিয়েছেন বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন। তিনি জানান, কিছু না জানিয়ে আজ অফিসে অনুপস্থিত রয়েছেন আব্দুস সালাম। বিভিন্ন মাধ্যমে জানা গেছে তিনি পরিবারসহ বাড়ি থেকে পালিয়েছেন।

যশোর শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মোল্লা আমীর হোসেন জানান, যে দুই ব্যবসায়ী প্রতিষ্ঠানের ব্যাংক অ্যাকাউন্ট ব্যবহার করে টাকা আত্মসাৎ করা হয়েছে তাদের মালিকেরা বিভিন্ন মাধ্যমে টাকা ফিরিয়ে দেবেন বলে খবর পাঠাচ্ছেন।

উল্লেখ্য, গত ৭ অক্টোবর যশোর শিক্ষা বোর্ডের অডিট শাখা হিসাব নিরীক্ষা করতে গিয়ে ধরতে পারে ভ্যাটের জন্য দেওয়া ৯টি চেকের মাধ্যমে জালিয়াতি করে ২ কোটি ৫২ লাখ ৪৪ হাজার ১০ টাকা আত্মসাৎ করা হয়েছে। চেকগুলো ইস্যু করা হয় ভেনাস প্রিন্টার্স অ্যান্ড প্যাকেজিং ও শাহীলাল স্টোর নামের দু’টি প্রতিষ্ঠানের নামে।

সারাবাংলা/এমও

জালিয়াতি দুদক যশোর শিক্ষা বোর্ড


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর