Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবিতে ক্লাস শুরু ১৯ অক্টোবর

চবি করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২১ ১৮:২৭

চট্টগ্রাম ব্যুরো: করোনাভাইরাস মহামারির কারণে টানা ১৮ মাস বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) আগামী মঙ্গলবার (১৯ অক্টোবর) থেকে সশরীরে ক্লাস শুরু করার সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। হল ও ক্লাস খোলার আগে আগামী ১৬ অক্টোবর থেকে চলবে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যাতায়াতের প্রধান বাহন শাটল ট্রেন।

রোববার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক এস এম মনিরুল হাসান এই তথ্য নিশ্চিত করেছেন। গত মাসে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

রেজিস্ট্রার মনিরুল হাসান বলেন, আগামী ১৮ অক্টোবর থেকে আবাসিক হল খুলে দেওয়া হবে। সশরীরে ক্লাস শুরু হবে ১৯ অক্টোবর। সেক্ষেত্রে শিক্ষার্থীদের অন্তত এক ডোজ টিকা নিশ্চিত করতে হবে। স্বাস্থ্য অধিদফতর থেকে ৫ হাজার ডোজ টিকা দেওয়া হচ্ছে। আগামী শনিবারের মধ্যে চলে আসবে।

তিনি বলেন, ‘যেসব শিক্ষার্থী এখনো প্রথম ডোজ টিকা পায়নি তাদের রোববার থেকে বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারে টিকা প্রদান করা হবে। পূজা ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার কারণে পূর্বঘোষিত ছুটি কাটিয়ে আগামী মাস থেকে পুরোদমে একাডেমিক কার্যক্রম শুরু হবে।’

করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে গত বছর মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে বন্ধ আছে শাটল ট্রেন।

সারাবাংলা/সিসি/একে

করোনা করোনাভাইরাস ক্লাস চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর