Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের শোক

সারাবাংলা ডেস্ক
১০ অক্টোবর ২০২১ ১৮:৪৩

ঢাকা: জ্যেষ্ঠ সাংবাদিক, বরেণ্য ছড়াকার, চাঁদের হাটের প্রতিষ্ঠাতা রফিকুল হক দাদু ভাইয়ের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে ঢাকা সাব-এডিটরস কাউন্সিল (ডিএসইসি)। সংগঠনের সভাপতি মামুন ফরাজী ও সাধারণ সম্পাদক আবুল হাসান হৃদয় এক বিবৃতিতে এই শোক প্রকাশ করেন।

নেতৃদ্বয় বলেন, ‘দাদু ভাই ইতিহাসের সাক্ষী। তিনি আমাদের অভিভাবক ছিলেন। তার হাতে বিকশিত হয়েছে শিশুসাহিত্য। তার মৃত্যুতে আমরা একজন অভিভাবককে হারিয়েছি।’

বিজ্ঞাপন

বিবৃতিতে নেতৃদ্বয় মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেন। পেশাগত জীবনে রফিকুল হক দাদু ভাই দৈনিক যুগান্তরের ফিচার এডিটর ছিলেন।

রোববার বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর মুগদার নিজ বাসায় তিনি মৃত্যুবরণ করেন। তার বয়স হয়েছিল ৮৫ বছর। রফিকুল হক বার্ধক্যজনিত নানা জটিলতায় ভুগছিলেন।

পরপর দুবার করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। সুস্থ হয়ে কর্মস্থল যুগান্তরে যোগ দিলেও বার্ধক্যসহ নানা জটিলতায় ছয় মাস আগে মুগদার বাসায় পুরোপুরি শয্যাশায়ী হয়ে পড়েন তিনি।

বাংলা শিশুসাহিত্যে গুরুত্বপূর্ণ অবদানের জন্য রফিকুল হক দাদুভাই ২০০৯ সালে বাংলা একাডেমি পুরস্কার, একই বছর বাংলাদেশ শিশু একাডেমি পুরস্কার, অগ্রণী ব্যাংক শিশুসাহিত্য পুরস্কার, চন্দ্রাবতী একাডেমি পুরস্কার, নিখিল ভারত শিশুসাহিত্য পুরস্কারসহ দেশে ও দেশের বাইরে বিভিন্ন পুরস্কার লাভ করেন।

ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সদস্য রফিকুল হক দাদুভাইয়ের জন্ম ১৯৩৭ সালের ৮ জানুয়ারি। তার গ্রামের বাড়ি রংপুরের কামালকাচনায়।

সারাবাংলা/একে

ডিএসইসি ঢাকা সাব এডিটরস কাউন্সিল দাদু ভাই রফিকুল হক

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর