Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

নিজেদের সংখ্যালঘু ভাববেন না: মেয়র রেজাউল

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ অক্টোবর ২০২১ ১৯:৪৯

মেয়র রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম ব্যুরো: সংখ্যালঘু ভেবে নিজেদের দুর্বল মনে না করার জন্য হিন্দু সম্প্রদায়ের প্রতি আহ্বান জানিয়েছেন চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র রেজাউল করিম চৌধুরী।

রোববার (১০ অক্টোবর) দুপুরে নগরীর লেডিস ক্লাবে পাঁচলাইশ, খুলশী, ডবলমুরিং ,পাহাড়তলী, হালিশহর থানার আওতাধীন দুর্গাপূজা মণ্ডপের প্রতিনিধিদের সঙ্গে এক মতবিনিময় সভায় মেয়র একথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মেয়র রেজাউল করিম চৌধুরী হিন্দু সম্প্রদায়ের উদ্দেশে বলেন, ‘একটি কল্যাণ রাষ্ট্রে কোনো সম্প্রদায়কে সংখ্যালঘু ভাবার কোনো অবকাশ নেই। সংখ্যালঘু মনে করে নিজেকে কেউ দুর্বল ভাববেন না। এদেশে সকল নাগরিকের সমান অধিকার। আপনার যেমন একটি ভোট, আমারও একটি। আপনার যেমন সম্পদ ক্রয়-বিক্রয়ের অধিকার, আমারও ঠিক তেমনি। বঙ্গবন্ধু এই দেশটি স্বাধীন করেছিলেন অসাম্প্রদায়িক চেতনার ভিত্তিতে।’

‘যারা ধর্মে-ধর্মে বিদ্বেষ ছড়াতে চায় এদেশের জনগণ তাদের পছন্দ করে না। আমরা সকলে মিলে এই দেশের উন্নতি করতে চাই। এজন্যে সবচেয়ে যোগ্য এবং নিরাপদ হল আওয়ামীলীগ সরকার। মাননীয় প্রধানমন্ত্রী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত অসাম্প্রদায়িক চেতনা সমুন্নত রেখে দেশ পরিচালনা করছেন। এই চেতনা সমুন্নত থাকলেই সোনার বাংলা প্রতিষ্ঠা হবে।’- বলেন মেয়র

‘জনক-জননী ওয়েলফেয়ার ফাউন্ডেশন চট্টগ্রাম’ নামে একটি সংগঠন এই মতবিনিময় সভার আয়োজন করে। সংগঠনের প্রধান নির্বাহী চট্টগ্রাম মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক ফরিদ মাহমুদের সভাপতিত্বে ও দেবাশীষ নাথ দেবুর সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় বক্তব্য রাখেন- আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আতিকুর রহমান, শেখ সরওয়ার্দী, সুরথ কুমার চৌধুরী, চসিকের ওয়ার্ড কাউন্সিলার আনজুমান আরা বেগম, মোহাম্মদ ওয়াসিম উদ্দিন ও আবুল হাসনাত বেলাল।

বিজ্ঞাপন

আলোচনা অনুষ্ঠানের পর প্রত্যেক পূজামণ্ডপের প্রতিনিধিদের হাতে অনুদান তুলে দেন মেয়র রেজাউল করিম চৌধুরী।

সারাবাংলা/আরডি/এসএসএ

মেয়র রেজাউল

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর