Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জমি ফিরে না পেলে আমরণ অনশনের হুমকি ২৩ পরিবারের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২১ ২০:০৫

জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন

চাঁপাইনবাবগঞ্জ: জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে আমরণ অনশন করার হুমকি দিয়েছেন ২৩ পরিবারের সদস্য। নিজেদের পরিবার ও অভিভাবকদের জমির দখল ফিরিয়ে না পাওয়ায় তার এই সিদ্ধান্ত নিয়েছেন।

জোরপূর্বক অন্যের জমিতে অবৈধভাবে বাড়িসহ নানা স্থাপনা নির্মাণ ও দখলের প্রতিবাদে সোমবার (১১ অক্টোবর) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে উচ্চ আদালতের রায় হওয়ার পরেও স্থানীয় রাজনৈতিক নেতা ও ক্ষমতাসীন দলের কিছু নেতাকর্মীদের ছত্রছায়ায় টাকার বিনিময়ে বসতি স্থাপন করার বিষয়ে ক্ষোভ প্রকাশ করেন তারা।

বিজ্ঞাপন

বক্তারা বলেন, ‘জেলা শহরের নবাবগঞ্জ সরকারি মহিলা কলেজের সামনের চরজোতপ্রতাপ মৌজার আরএস ৩০২ এর জেল নম্বর-১১৬ জমির প্রকৃত মালিকের কেউই ভোগদখলে নেই। ১.৬৫ শতাংশের ৩০ কোটি টাকার জমিটি বর্তমানে ৪০টি পরিবার অবৈধভাবে দখল করেছে। জমি দখল করে বসতি স্থাপন করা হয়েছে। এমনকি এই এলাকাটি মাদক ও সন্ত্রাসীদের আস্তানায় পরিণত হয়েছে।’

জমির অন্যতম মালিক ডা. শফিকুল ইসলাম বলেন, ‘আমার কেনা জমি দখল করে বসতিসহ জেলা জাসদের কার্যালয় তৈরি করা হয়েছে। এ নিয়ে প্রশাসনের কাছে বারবার বলেও কোনো সুরাহা পাইনি। এটা অত্যান্ত দুঃখজনক ও অবিচার আমাদের প্রতি।;

মানববন্ধনে উপস্থিত ছিলেন- জমির মালিক মুক্তিযোদ্ধা প্রয়াত জহরুল ইসলামের ছেলে এস এম আমিনুল ইসলাম জনি, ডা. শফিকুল ইসলাম, ফিরোজ আহমেদ, আব্দুল মোতালেবসহ জমির মালিক ও উত্তরাধিকারীরা।

সারাবাংলা/এমও

আমরণ অনশন জেলা প্রশাসক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর