Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ওয়ালটন কারখানা পরিদর্শন করলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী

সারাবাংলা ডেস্ক
১১ অক্টোবর ২০২১ ২১:১৪

গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের কারখানা পরিদর্শন করে প্রতিষ্ঠানটির প্রশংসা করেছেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম।

তিনি বলেন, রফতানিমুখী শিল্প উন্নয়নের যে প্রচেষ্টা, তাতে ওয়ালটন নেতৃস্থানীয় ভূমিকা পালন করছে। ওয়ালটন এ খাতে লিডার। অন্যরা তাদের অনুসরণ করে। দেশের প্রতিটি ঘরেই ওয়ালটনের কোনো না কোনো পণ্য আছে। এটি কেবল ওয়ালটন নয়, বাংলাদেশেরই সাফল্য।

সোমবার (১১ অক্টোবর) গাজীপুরের চন্দ্রায় ওয়ালটন কারখানা পরিদর্শন করেন প্রতিমন্ত্রী। ওয়ালটন থেকে গণমাধ্যমে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব কথা বলা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সোমবার সকালে কারখানা কমপ্লেক্সে পৌঁছালে পরিকল্পনা প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে স্বাগত জানান ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর ও প্রধান নির্বাহী কর্মকর্তা গোলাম মুর্শেদ এবং পরিচালক সাবিহা জারিন অরনা। এসময় গাজীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, ওয়ালটন হাইটেক ইন্ডাস্ট্রিজের ডিএমডি হুমায়ূন কবীর ও আলমগীর আলম সরকার, ওয়ালটন ডিজিটেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের ডিএমডি লিয়াকত আলী ভুঁইয়াসহ অন্যরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে প্রতিমন্ত্রী বলেন, ওয়ালটন কারখানা অত্যন্ত পরিচ্ছন্ন। পরিবেশসম্মতভাবে তাদের স্থাপনাগুলো গড়ে তোলা হয়েছে। তাদের এফ্লুয়েন্ট ট্রিটমেন্ট চালু আছে, যা আমার কাছে খুবই ভালো লেগেছে।

ড. শামসুল আরও বলেন, সরকার দেশীয় শিল্পের বিকাশে প্রয়োজনীয় সহায়তা দিয়ে আসছে। সরকারি কেনাকাটায় দেশীয় শিল্প যেন অগ্রাধিকার পায়, সেজন্য পিপিআর নীতিমালা হালনাগাদ করা হবে।

ওয়ালটন হাইটেকের এমডি ও সিইও গোলাম মুর্শেদ বলেন, তৈরি পোশাক শিল্পের মতো ইলেকট্রনিক্স শিল্প সম্ভাবনাময় রফতানি খাত। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হওয়ার লক্ষ্য নিয়ে সরকার কাজ করছে। প্রধানমন্ত্রীর এসডিজি প্রোগ্রেস অ্যাওয়ার্ডপ্রাপ্তি প্রমাণ করে, সেই লক্ষ্য অর্জনে আমরা ঠিক পথেই আছি। সরকারের সে উদ্যোগের সঙ্গে একাত্ম হয়ে ওয়ালটন এসডিজির ৮ ও ৯ নম্বর লক্ষ্য বাস্তবায়নে বদ্ধপরিকর।

সারাবাংলা/টিআর

ওয়ালটন কারখানা পরিদর্শন ড. শামসুল আলম পরিকল্পনা প্রতিমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ

‘আমাদের সেনাবাহিনী যেন তৈরি থাকে’
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:২৯

আগস্টে কমেছে মূল্যস্ফীতি
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৫:০৭

সম্পর্কিত খবর