Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইকোর্টে হেলেনা জাহাঙ্গীরের জামিন মেলেনি

স্টাফ করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২১ ১৫:৩৫

হেলেনা জাহাঙ্গীর: ফাইল ছবি

ঢাকা: রাজধানীর গুলশান থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় হেলেনা জাহাঙ্গীরের জামিন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন হাইকোর্ট।

মঙ্গলবার (১২ অক্টোবর) বিচারপতি মো. রেজাউল হক ও বিচারপতি মো. বদরুজ্জামানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী জেড আই খান পান্না, মমতাজ উদ্দিন ফকির ও সৈয়দ ফজলে এলাহি। আর রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত অ্যাটর্নি জেনারেল শেখ মোহাম্মদ মোরশেদ ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক।

আদেশের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক বলেন, ‘হেলেনা জাহাঙ্গীরের আইনজীবীদের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত জামিন আবেদন উত্থাপিত হয়নি মর্মে খারিজ করে দিয়েছেন।’

তবে আসামিপক্ষের আইনজীবী সৈয়দ ফজলে এলাহী সারাবাংলাকে বলেন, আমরা হেলেনা জাহাঙ্গীরের জামিনের জন্য নতুন করে আবেদন করব।

এর আগে মোট তিনটি মামলায় জামিন পান হেলেনা জাহাঙ্গীর। তবে গুলশান থানায় করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় জামিন না পাওয়ায় কারামুক্তি পাননি তিনি।

২৯ জুলাই রাত ১২টার দিকে রাজধানীর গুলশানের ৩৬ নম্বর রোডের ৫ নম্বর বাসায় অভিযান শেষে হেলেনা জাহাঙ্গীরকে আটক করে র‌্যাব। এ সময় তার বাসা থেকে বিদেশি মদ, অবৈধ ওয়াকিটকি সেট, চাকু, বৈদেশিক মুদ্রা, ক্যাসিনো সরঞ্জাম ও হরিণের চামড়া উদ্ধার করা হয়।

এরপরের দিন ৩০ জুলাই হেলেনা জাহাঙ্গীরকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করা হয়। এরপর গুলশান থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলার সুষ্ঠু তদন্তের জন্য তাকে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন তদন্ত কর্মকর্তা গুলশান থানার পরিদর্শক (অপারেশন) শেখ শাহানুর রহমান।

অপরদিকে তার আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম রাজেশ চৌধুরী তার জামিন আবেদন নামঞ্জুর করে তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

ডিজিটাল নিরাপত্তা আইন হাইকোর্ট হেলেনা জাহাঙ্গীর


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর