Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কোটাপ্রথায় মেধাবীরা বঞ্চিত: মতিন খসরু 


৫ এপ্রিল ২০১৮ ১৭:২১

।। জবি করেসপন্ডেন্ট ।।

ঢাকা: চাকরিতে কোটাপ্রথা থাকায় মেধাবী শিক্ষার্থীরা বঞ্চিত হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য ও সাবেক আইনমন্ত্রী অ্যাডভোকেট আবদুল মতিন খসরু।

বৃহস্পতিবার দুপুরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

আবদুল মতিন খসরু বলেন, কোটা কখনই মেধার বিকল্প হতে পারেনা। ছাত্রদের বেশি বেশি করে মেধার চর্চা করতে হবে। সবাইকে নিজ নিজ অবস্থান থেকে উন্নত হতে হবে। তাহলে দেশ উন্নত হবে। কারো একার পক্ষে দেশের উন্নয়ন করা সম্ভব নয়।

তিনি বলেন, এক সময় বাংলাদেশের ছাত্র আন্দোলন নিয়ন্ত্রণ করতো তৎকালীন জগন্নাথ কলেজ, ডাকসু, সিলেটের এমসি কলেজ। কিন্তু গত ২৭ বছর ধরে ডাকসু নির্বাচন হয়না। ফলে এখন পার্লামেন্টে ব্যবসায়ী প্রতিনিধি বেশি দেখা যায়। তবে আশার কথা, হাইকোর্টের নির্দেশে শিগগিরি ডাকসু নির্বাচন হবে। আশা করি আবারো ছাত্র সংসদ থেকে নেতা বের হয়ে আসবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জগন্নথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড.মিজানুর রহমান, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, জবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক এ.কে.এম মনিরুজ্জামান, জবি ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম, সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদীন রাসেলসহ অনেকে।

সারাবাংলা/জেআর/আইএ/এমএস


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর