Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভ্যাকসিন নিতে ভয় ভয় লাগছে’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২১ ১২:৫৩

মানিকগঞ্জ: ‘ভ্যাকসিন নিতে ভয় ভয় লাগছে তারপরও করোনার হাত থেক রক্ষা পেতে ভ্যাকসিন নিতে এসেছি। সব মিলিয়ে বন্ধুদের সঙ্গে ভ্যাকসিন নিতে আসতে পারায় ভালই লাগছে।’ — বলছিল মানিকগঞ্জ বালিকা সরকারি উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শিক্ষার্থী মিথিলা। আনুষ্ঠানিকভাবে মানিকগঞ্জ থেকে ১২-১৭ বছর বয়সের শিক্ষার্থীদের মাঝে করোনাভাইরাসের ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে বৃহস্পতিবার (১৪ অক্টোবর)।

বিজ্ঞাপন

মানিকগঞ্জ সদর উপজেলার চার স্কুলের ১২-১৭ বয়সী ১২০ শিক্ষার্থীকে পরীক্ষামূলক করোনাভাইরাসের ভ্যাকসিন দেওয়া হবে। ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. লুৎফর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন। দুপুরে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক এর আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

মানিকগঞ্জের ভারপ্রাপ্ত সিভিল সার্জন বলেন, করোনা সংক্রমণ প্রতিরোধে সরকারের পক্ষ থেকে ইতোমধ্যেই বয়স্কদের ভ্যাকসিন দেওয়ার বিষয়টি চলমান রয়েছে। স্কুলগামী শিক্ষার্থীদের ভ্যাকসিনের আওতায় আনার প্রস্তুতি চলছে। সেই ধারাবাহিকতায় বৃহস্পতিবার কর্ণেল মালেক মেডিকেল কলেজ ও হাসপাতালে স্বাস্থ্যমন্ত্রী উপস্থিত থেকে প্রাথমিকভাবে পরীক্ষামূলক এই ভ্যাকসিন কর্মসূচি উদ্বোধন করবেন। ভ্যাকসিন দেওয়ার পর শিক্ষার্থীদের নিজ নিজ বাসায় ১৪ দিন অবজারভেশনে রাখা হবে বলেও তিনি জানান।

এ ব্যাপারে জেলা শিক্ষা অফিসার রেবেকা জাহান জানান, প্রাথমিকভাবে জেলার চারটি স্কুল থেকে নবম ও দশম শ্রেণির ১২-১৭ বছরের শিক্ষার্থীদের ভ্যাকসিন দেওয়া হবে। এ পর্যায়ে জেলা শহ‌রের সরকারি বালক উচ্চ বিদ্যাল‌য়ের ৫০ জন সরকারি এস কে বা‌লিকা বিদ্যালয়ের ছাত্রীদের ৫০ জন, গড়পাড়া জাহিদ মালেক উচ্চ বিদ্যালয়ের ১০ জন এবং আটিগ্রাম জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উচ্চ বিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থীকে ফাইজা‌রের ভ্যাকসিন দেওয়া হ‌বে বলে তিনি জানান।

সারাবাংলা/একেএম

করোনা ভ্যাকসিন স্কুল শিক্ষার্থীদের জন্য করোনা ভ্যাকসিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর