Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া জন্মদিন পালনের মামলায় খালেদা জিয়ার চার্জ শুনানি ২৫ অক্টোবর

স্টাফ করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২১ ১৭:২০

ফাইল ছবি: খালেদা জিয়া

ঢাকা: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা দুই মামলার চার্জ গঠনের শুনানির জন্য আগামী ২৫ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত। ভুয়া জন্মদিন পালন ও মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়ার অভিযোগে এসব মামলা দায়ের হয়েছিল।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) ঢাকার অ্যাডিশনাল চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসাদুজ্জামান নূরের আদালত মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় আদালতে হাজির হতে পারেননি। এজন্য তার পক্ষে সময় আবেদন করেন অ্যাডভোকেট মাসুদ আহম্মেদ তালুকদার। আদালত সময় আবেদন মঞ্জুর করে চার্জশুনানির এই তারিখ ধার্য করেন।

বিজ্ঞাপন

মামলা দু’টির অভিযোগে বলা হয়, ভুয়া জন্মদিন পালনের অভিযোগে ২০১৬ সালের ৩০ আগস্ট ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক গাজী জহিরুল ইসলাম বাদী হয়ে ঢাকা মহানগর হাকিম আদালতে মামলাটি দায়ের করেন।

এছাড়া ২০১৭ সালের ২৫ ফেব্রুয়ারি রাজধানীর তেজগাঁও থানার ওসি (তদন্ত) এ বি এম মশিউর রহমান মানবতাবিরোধী অপরাধীদের মদদ দেওয়া সংক্রান্ত মামলাটির প্রতিবেদন দাখিল করেন। ২০১৬ সালের ৩ নভেম্বর এ বি সিদ্দিকী স্বীকৃত স্বাধীনতাবিরোধীদের গাড়িতে জাতীয় পতাকা তুলে দিয়ে দেশের মানচিত্র ও জাতীয় পতাকার মানহানি ঘটানোর অভিযোগে ঢাকার মহানগর হাকিম আদালতে মানহানির মামলাটি দায়ের করেছিলেন।

সারাবাংলা/এআই/এমও

খালেদা জিয়া চার্জ গঠন শুনানি ভুয়া জন্মদিন পালন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর