Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুড়িগ্রামে ১০ টাকা কেজিতে চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন


৫ এপ্রিল ২০১৮ ১৭:৩১

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুড়িগ্রাম: কুড়িগ্রামে ১০ টাকা কেজি দরে পুষ্টিসমৃদ্ধ চাল বিতরণ কর্মসূচির উদ্বোধন করেছেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম।

বৃহস্পতিবার (৫ এপ্রিল) দুপুরে কুড়িগ্রাম সদর উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচির উদ্বোধন করেন মন্ত্রী।

এ সময় তিনি বলেন, অবস্থাসম্পন্নদের মতো পুষ্টি খাদ্যগ্রহণ করার সামর্থ্য যাদের নেই তাদের জন্যই এ কর্মসূচি। আজ (বৃহস্পতিবার) থেকে কুড়িগ্রাম সদর ও ফুলবাড়ী উপজেলার ৩০ হাজার পরিবারকে প্রতিমাসে ৩০ কেজি করে এ চাল দেওয়া হবে। পর্যায়ক্রমে বিশ্ব খাদ্য কর্মসূচির আওতায় সারাদেশের ৫০ লাখ পরিবারকে এর আওতায় আনা হবে।

আগামী নির্বাচন নিয়ে খাদ্যমন্ত্রী বলেন, ২০১৮ সালে ডিসেম্বরে নির্বাচন কমিশনের আয়োজনে একটি সুন্দর নির্বাচন হবে। অবাধ, সুষ্ঠু এবং সবার অংশগ্রহণে একটি গ্রহণযোগ্য নির্বাচন আমরা চাই। আমরা চাই সবাই সেই নির্বাচনে অংশগ্রহণ করুক।

তিনি আরও বলেন, সংবিধান সম্মতভাবে নির্বাচনকালীন সরকারের দায়িত্ব পালন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমরা বিশ্বাস করি, সেই নির্বাচনে সবাই অংশগ্রহণ করবে এবং কেউ যদি না করে সেটা আমাদের করার কিছু নাই, মানুষেরও করার কিছু নাই।

অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলা প্রশাসক মো. সুলতানা পারভীন এর সভাপতিত্বে এ সময় আরও উপস্থিত ছিলেন ডাব্লিউএফপি’র বাংলাদেশ প্রতিনিধি ক্রিস্টা রেডার, নেদারল্যান্ডস এম্বাসি মিশনের উপ-প্রধান জেরোয়েন স্টিগস, খাদ্য অধিদফতরের মহাপরিচালক বদরুল হাসান, জেলা পরিষদ চেয়ারম্যান মো.  জাফর আলী, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আমিন আল পারভেজসহ আরও অনেকে।

সারাবাংলা/টিএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর