Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অধ্যক্ষকে মারধর : ছাত্রলীগ নেতা রনির বিরুদ্ধে মামলা


৫ এপ্রিল ২০১৮ ১৭:৩০

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

চট্টগ্রাম ব্যুরো: কলেজে ঢুকে অধ্যক্ষকে মারধরের অভিযোগে চট্টগ্রাম মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নূরুল আজিম রনির বিরুদ্ধে মামলা হয়েছে। একই মামলায় রনিসহ আরও ৬ জনের নামে ও অজ্ঞাতনামা ২০ থেকে ২৫ জনকে আসামি করা হয়েছে।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খান বুধবার (০৪ এপ্রিল) রাতে নগরীর চকবাজার থানায় মামলাটি দায়ের করেছেন।

চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. নূরুল হুদা সারাবাংলাকে বলেন, মারধরের অভিযোগে রনিসহ সাত নেতাকর্মীর বিরুদ্ধে জাহেদ খান মামলা করেছেন। এর আগে রনিও জাহেদ খানের বিরুদ্ধে প্রতারণার মামলা করেছিলেন।

চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে পাঁচ হাজার টাকা করে বাড়তি ফি নিয়ে প্রবেশপত্র ইস্যু, বাড়তি টাকা না দেওয়ায় প্রবেশপত্র আটকে দেওয়ার অভিযোগে আন্দোলন করছিল মহানগর ছাত্রলীগ।

গত ৩১ মার্চ কলেজে ঢুকে অধ্যক্ষকে অবরুদ্ধ করে দাবি আদায়ের চেষ্টা করে ছাত্রলীগ। যেখানে নেতৃত্ব দেন রনি। কিন্তু রনি নিজে অধ্যক্ষ জাহেদ খানকে মারধর করছে এরকম একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হওয়ার পর এই আন্দোলন নিয়ে বিতর্ক শুরু হয়।

মারধরের পক্ষে-বিপক্ষে সামাজিক যোগাযোগমাধ্যম এবং গণমাধ্যমে প্রতিক্রিয়ার পর রনির বিরুদ্ধে মামলাও হয়।

এর আগে গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজ ও সিটি বিজ্ঞান কলেজের শিক্ষার্থী ও অভিভাবকদের সঙ্গে প্রতারণার অভিযোগে জাহেদ খানের বিরুদ্ধে চকবাজার থানায় মামলা করেন রনি।

এতে অভিযোগ করা হয়, জাহেদ খানের মালিকানাধীন চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ভর্তি হওয়া ৮৯ জন শিক্ষার্থীকে প্রতারণামূলকভাবে এইচএসসি পরীক্ষার আগে সিটি বিজ্ঞান কলেজে রেজিস্ট্রেশন করানো হয়েছে। চট্টগ্রাম বিজ্ঞান কলেজে ভর্তি হয়ে তাদের পরীক্ষা দিতে হচ্ছে সিটি বিজ্ঞান কলেজ থেকে। এটি স্পষ্টতই অভিভাবক এবং শিক্ষার্থীদের সঙ্গে জাহেদ খানের প্রতারণা।

শিক্ষার নামে বাণিজ্য এবং অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের জিম্মি করার অভিযোগে মহানগর ছাত্রলীগ দীর্ঘদিন ধরে জাহেদ খানের বিরুদ্ধে আন্দোলন করে আসছে, যার নেতৃত্বে আছেন রনি।

সারাবাংলা /আরডি/এমআই


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর