Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন সদস্য বিচারপতি হাফিজুল

স্টাফ করেসপন্ডেন্ট
১৫ অক্টোবর ২০২১ ১৯:৩৩

ঢাকা: সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের নতুন সদস্য হিসেবে নিয়োগ পেয়েছেন।

রাষ্ট্রপতির আদেশে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) এ বিষয়ে প্রজ্ঞাপন জারি করে।

আইন সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, ঢাকার সদস্য বিচারপতি আমির হোসেনের মৃত্যুজনিত কারণে দ্যা ইন্টারন্যাশনাল ক্রাইমস (ট্রাইব্যুনাল) অ্যাক্ট, ১৯৭৩ এর সেকশন ৬ (৪) এর বিধান মোতাবেক সরকার এই সদস্য পদটি শূন্য ঘোষণাসহ পদটিতে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলমকে নিয়োগ দিলো।

এতে আরও বলা হয়, ‘বিচারপতি কে এম হাফিজুল আলম সদস্য পদে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল, ঢাকার দায়িত্ব পালনকালে বিধি মোতাবেক বেতন-ভাতা এবং অন্য সুযোগ সুবিধা পাবেন।’

কে এম হাফিজুল আলম ২০০২ সালের ২৯ জানুয়ারি জেলা জজ আদালতে, ২০০৩ সালের ২৭ এপ্রিল হাইকোর্ট বিভাগে ও ২০১৮ সালের ২৯ মার্চ আপিল বিভাগের আইনজীবী হিসেবে অন্তর্ভুক্ত হন। পরবর্তীতে ২০১৮ সালের ৩১ মে হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হিসেবে নিয়োগ পান। দুই বছর পর তিনি স্থায়ী বিচারপতি হন।

গত ২৮ আগস্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি আমির হোসেন মারা যান। তিনি হাইকোর্ট বিভাগের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তিন সদস্যের বেঞ্চে বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। তার মৃত্যুতে ট্রাইব্যুনালের বিচারপতির একটি পদ শূন্য হয়। এরপর কে এম হাফিজুল আলমকে নিয়োগ দেওয়া হলো।

সারাবাংলা/কেআইএফ/এমও

আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল নতুন সদস্য বিচারপতি হাফিজুল


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর