Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকার হিন্দু-মুসলমান সকলের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ১৬:২৭

চাঁদপুর: নাগরিকদের জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় সরকারের পদত্যাগ দাবি করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, সরকার হিন্দু-মুসলমান সবারই জানমালের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তাই সরকারের উচিত পদত্যাগ করে জাতীয় সরকার প্রতিষ্ঠা করা, গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা করা।

রোববার (১৭ অক্টোবর) দুপুরে চাঁদপুরের হাজীগঞ্জে মন্দিরে হামলা ঘটনাস্থল পরিদর্শনের সময় তিনি সাংবাদিকদের এসব কথা বলেন। ডা. জাফরুল্লাহ ওই সংঘর্ষে পুলিশের গুলিতে নিহতদের খোঁজ-খবর নেন ও কবর জিয়ারত করেন।

আরও পড়ুন- প্রাণহানির পর হাজীগঞ্জে ১৪৪ ধারা, জেলা প্রশাসনের তদন্ত কমিটি

ডা. জাফরুল্লাহ সাংবাদিকদের বলেন, ভারতে সরকারের যে বন্ধুরা রয়েছে, তাদের অবস্থা এখন টলমলে। তারা ভাবছে, বাংলাদেশে আওয়ামী লীগ ছাড়া এখন অন্যদের সঙ্গে যোগাযোগ করবে কি না। সেটি হাসিনা বুঝতে পেরে দাবি করছেন, তিনি ছাড়া আর কেউ রক্ষা করতে পারবেন না। কিন্তু তিনি ব্যর্থ হয়েছেন।

‘তাই জাতীয় সরকার গঠন করে, নিরপেক্ষ ব্যক্তিদের এনে গণতন্ত্র প্রতিষ্ঠা করে সুষ্ঠু নির্বাচন করে দেশকে ভালো রেখে আমরা একত্রে থাকতে চাই,’— বলেন ডা. জাফরুল্লাহ চৌধুরী।

দেশের গোয়েন্দা বাহিনী ভারতীয় গোয়েন্দা বাহিনীর পদস্থ কর্মচারী দাবি করে তিনি আরও বলেন, নরেন্দ্র মোদির (ভারতের প্রধানমন্ত্রী) আগমনকে ঘিরে এ দেশের মৌলভীরা আন্দোলন করছিলেন, স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে চেয়েছিলেন। তখন তারা একাধিকবার দেখা করেছিলেন। বিষয়টি ভারতীয় গোয়েন্দা বাহিনী ভালো চোখে দেকেনি। স্বরাষ্ট্রমন্ত্রী দেশের সব মন্দিরের নিরাপত্তার ব্যবস্থা করার কথা বললেও তিনি ব্যর্থ হয়েছেন।

বিজ্ঞাপন

এ সময় উপস্থিত ছিলেন ভাসানী অনুসারী পরিষদের মহাসচিব শেখ রফিকুল ইসলাম বাবলু, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রেস উপদেষ্টা জাহাঙ্গীর আলম মিন্টু, ঊনসত্তরের শহিদ আসাদের ছোট ভাই ডা. নুরুজ্জামান, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফাসহ অন্যরা।

সারাবাংলা/টিআর

টপ নিউজ ডা. জাফরুল্লাহ চৌধুরী হাজীগঞ্জে সংঘর্ষ

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর