Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কেরেলায় অতি ভারি বৃষ্টিপাতে দুর্যোগ, নিহত কমপক্ষে ২১

আন্তর্জাতিক ডেস্ক
১৭ অক্টোবর ২০২১ ১৭:৪০

ভারতের কেরেলা রাজ্যে অতি ভারি বৃষ্টিপাতে সৃষ্ট দুর্যোগে ২১ জনের মৃত্যু হয়েছে। আরব সাগরে নিম্নচাপের প্রভাবে নজিরবিহীন বৃষ্টিপাতে রাজ্যের একাধিক জেলায় বন্যা ও ভূমিধসে এসব প্রাণহানি হয়েছে। ওই রাজ্যে দুর্যোগ সামাল দিতে ভারতের সেনাবাহিনী ও বিমানবাহিনী কাজ করছে।

কেরেলা প্রশাসন সূত্রে বরাতে ভারতের সংবাদমাধ্যম এনডিটিভিড় খবরে বলা হয়, গত ২৪ ঘণ্টায় বৃষ্টি পরবর্তী ধসে রাজ্যে কমপক্ষে ১৯ জনের মৃত্যু হয়েছে। নিখোঁজ আরও অন্তত ১২ জন।

বিজ্ঞাপন

স্থানীয় সংবাদমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, কেরালার অ্যার্নাকুলাম, ইদুক্কি, ত্রিশুর, কোট্টায়াম, পাথানএনথিডা জেলায় অতি ভারি বৃষ্টিপাতের শঙ্কায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। পাশাপাশি তিরুবানন্তপুরম, কোল্লাম, আলাপুসা, পালাক্কাড, মালাপুরম, কোলিকোডে ওয়াইয়ানাডে অরেঞ্জ অ্যালার্ট এবং আরও দুটি জেলায় ইয়েলো অ্যালার্ট জারি করে সতর্ক করা হয়েছে।

এ ব্যাপারে ভারতের আবহাওয়া দফতর বলছে, কেরালা উপকূলে দক্ষিণ-পূর্ণ আরব সাগরে সৃষ্ট নিম্নচাপের প্রভাবে ১৭ অক্টোবর (রোববার) সকাল পর্যন্ত বিচ্ছিন্নভাবে ভারি থেকে অতি ভারি এবং চরম ভারি বৃষ্টিপাত হতে পারে। ১৮ অক্টোবর (সোমাবার) পর্যন্ত বিচ্ছিন্নভাবে ভারি বৃষ্টিপাত অব্যাহত থাকবে এবং ১৯ অক্টোবর (মঙ্গলবার) সকালে বৃষ্টি আরও হ্রাস পাবে।

সারাবাংলা/আইই

টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর