Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কারসাজিতেই পেঁয়াজের দাম বাড়ে: এফবিসিসিআই সভাপতি

সিনিয়র করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ১৮:৩১

ঢাকা: পেঁয়াজের বাজারে কারসাজি হয়েছিল বলে মন্তব্য করেছেন ব্যবসায়ী‌দের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন।

তিনি বলেন, সরকার শুল্ক কমানোর ঘোষণা দিলো। সঙ্গে সঙ্গে পেঁয়াজের দাম কে‌জিতে ১৫ টাকা কমে গেল। এখানে (পেঁয়াজের বাজার) সমস্যা ছিল। ত‌া না হলে একদিনে কীভাবে এত টাকা দাম ক‌মল? এভাবে চলবে না— এটিই মেসেজ। আমরা সম্মানের সঙ্গে ব্যবসা করতে চাই। য‌দি কোনো সমস্যা থাকে, আমাদের জানাবেন। আমরা সরকারের সঙ্গে আলোচনা করে সমাধান কর‌ব।

বিজ্ঞাপন

রোববার (১৭ অক্টোবর) নিত্যপ্রয়োজনীয় পণ্যসামগ্রীর মজুত, আমদানি, সরবরাহ ও মূল্য পরিস্থিতি বিষয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ মন্তব্য ক‌রে‌ন। অনুষ্ঠানে বিভিন্ন পর্যায়ের ব্যবসায়ীসহ এফবিসিসিআই নেতারা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন- চাল-মুরগির বাজার নিয়ে কথা বলতে ‘নারাজ’ বাণিজ্যমন্ত্রী

পেঁয়াজের দাম বাড়ার কারণ হিসেবে পাইকার ও আড়তদাররা জানান, প্রতিবেশী দেশ ভারতে অতি বৃষ্টির কারণে পেঁয়াজ নষ্ট হওয়ায় দাম বেড়ে গেছে। ফলে আমদা‌নি খরচও বেড়ে গেছে। এতে আমাদের দেশেও দাম বেড়েছে।

তাহ‌লে শুল্ক কমানোর ঘোষণার এক‌দিনের মধ্যে হঠাৎ কীভাবে পেঁয়াজের দাম কমে গেল— এফবিসিসিআই সভাপতির এমন প্রশ্নের কোনো যু‌ক্তিসঙ্গত উ‌ত্তর দিতে পারে‌ননি পাইকাররা।

সুযোগ পেলেই দাম না বাড়াতে ব্যবসায়ীদের প্রতি আহ্বান জানিয়ে এফবিসিসিআই সভাপ‌তি বলেন, ‘লাভ করবেন। কিন্তু সুযোগ পেলেই তার অপব্যবহার করবেন না। এটি আমাদের জন্য খুবই অসম্মানজনক। আমরা ব্যবসা কর‌ব। কিন্তু দুয়েকজন ব্যক্তির কারণে সবার গা‌লি শুন‌তে চাই না।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/টিআর

এফবিসিসিআই এফবিসিসিআই সভাপতি পেঁয়াজের দাম মো. জসিম উদ্দিন

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর