Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভুয়া সচিব আব্দুল কাদের কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ১৮:৩৫

গোয়েন্দা পুলিশের হাতে গ্রেফতার ভুয়া অতিরিক্ত সচিব কাদের ও তার সহযোগীরা

ঢাকা: জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় দেওয়া আব্দুল কাদেরের বিরুদ্ধে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় দায়ের করা প্রতারণার মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

রোববার (১৭ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের (গুলশান জোন) পরিদর্শক (নিরস্ত্র) নূরে আলম সিদ্দিকী আসামির তিন দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আবু সাঈদের আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

বিজ্ঞাপন

গত ১৩ অক্টোবর আসামি আব্দুল কাদের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গত ৭ অক্টোবর ঠিকাদার কনস্ট্রাকশনের মালামাল সরবরাহকারী শেখ আলী আকবর প্রতারণা করে ২৩ লাখ ৪০ হাজার টাকা আত্মসাতের অভিযোগে তিন জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। মামলার অপর আসামিরা হলেন— আব্দুল কাদেরের স্ত্রী সততা প্রোপার্টিস লি. এর চেয়ারম্যান ছোয়া এবং ম্যানেজার শহিদুল ইসলাম। এরপর গত ৮ অক্টোবর আব্দুল কাদেরকে গ্রেফতার করে পুলিশ।

আসামি আব্দুল কাদের একজন আন্তর্জাতিক সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্য। তিনি নিজেকে জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব পরিচয় প্রদান করে এবং তার ব্যবহৃত গাড়িতে জনপ্রশাসন মন্ত্রনালয়ের স্টিকার ব্যবহার করে থাকেন। মানুষকে লোন পাস করে দেওয়ার কথা বলে এবং ফ্ল্যাট বিক্রির কথা বলে কোটি কোটি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেন বলে জানা যায়।

সারাবাংলা/এআই/এসএসএ

ভুয়া সচিব আব্দুল কাদের

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর