Monday 21 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৫০ ইউএনও পাচ্ছেন ৯০ লাখের পাজেরো জিপ

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ২৩:১০

ঢাকা: দেশের বিভিন্ন উপজেলায় কর্মরত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের (ইউএনও) জন্য ৫০টি মিতসুবিশি পাজেরো জিপ কেনার সিদ্ধান্ত নিয়েছে সরকার। মিতসুবিশি পাজেরো স্পোর্ট কিউএক্স মডেলের একেকটি জিপের দাম ৯০ লাখ ৩১ হাজার টাকা। সে হিসাবে এসব গাড়ি কিনতে সরকারের খরচ হবে ৪৫ কোটি ১৫ লাখ টাকা। রাষ্ট্রীয় প্রতিষ্ঠান প্রগতি ইন্ডাস্ট্রিজ লিমিটেড থেকে এসব গাড়ি কেনা হবে।

রোববার (১৭ অক্টোবর) অর্থনৈতিক বিষয়-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এসব জিপ কেনার প্রস্তাব অনুমোদন দেওয়া হয়েছে। সভায় সভাপতিত্ব করেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

বিজ্ঞাপন

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব সামসুল আরেফিন সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে ও জনস্বার্থে ইউএনওদের ব্যবহারের জন্য ৫০টি গাড়ি কেনা হবে। গাড়িগুলো সরাসরি ক্রয় পদ্ধতিতে (ডিপিএম) কেনা হবে। কারণ উন্মুক্ত দর পদ্ধতিতে কেনাটা সময়সাপেক্ষ।

এর আগে, ২০২০ সালের ফেব্রুয়ারি মাসে একইভাবে অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে ইউএনওদের জন্য ৫০টি পাজেরো গাড়ি কেনার সিদ্ধান্ত নেয়। তখন প্রতিটি জিপের দাম ছিল ৯৪ লাখ টাকা। সে হিসাবে ৫০টি পাজেরো জিপ কিনতে খরচ হয়েছিল ৪৭ কোটি টাকা।

সরকারি যানবাহন অধিদফতর ২০০৬-০৭ অর্থবছর থেকে ইউএনওদের সরকারি ও দাফতরিক কাজে ব্যবহারের জন্য জিপ গাড়ি কেনায় বরাদ্দ দিয়ে আসছে।

সারাবাংলা/জিএস/টিআর

ইউএনওদের জন্য জিপ পাজেরো জিপ

বিজ্ঞাপন
সর্বশেষ

কঠিন চীবর দান: উৎসবের মহাজাগরণ
২১ অক্টোবর ২০২৪ ১৫:৩০

সম্পর্কিত খবর