Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেড় বছর পর খুলছে চবির হল, উচ্ছ্বসিত শিক্ষার্থীরা

চবি করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২১ ১৪:৪৮

চট্টগ্রাম ব্যুরো: করোনা সংক্রমণ রোধে দেড় বছরেরও বেশি সময় বন্ধ থাকার পর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল খুলে দেওয়া হয়েছে। দীর্ঘদিন পর হলে ফিরতে পেরে উচ্ছ্বসিত প্রতিক্রিয়া দেখিয়েছেন শিক্ষার্থীরা।

সোমবার (১৮ অক্টোবর) সকাল ১০টায় বিভিন্ন হলের প্রভোষ্ট ও সংশ্লিষ্ট কর্মকর্তারা আবাসিক শিক্ষার্থীদের ফুল, মাস্ক ও স্যানিটাইজার দিয়ে বরণ করে নেন।

সরজমিনে বিভিন্ন হল ঘুরে দেখা যায় বরণ করে নেওয়া শেষে শিক্ষার্থীরা একে একে হলে প্রবেশ করতে থাকেন। এসময় বিশ্ববিদ্যালয় পরিচয়পত্র ও ভ্যাকসিন কার্ডের ফটোকপি জমা দিয়ে রেজিস্ট্রেশন খাতায় নাম এন্ট্রি করে শিক্ষার্থীদের হলে প্রবেশ করতে দেখা গেছে।

শামসুন্নাহার হলের আবাসিক শিক্ষার্থী নাহিদা আক্তার বলেন, এত দিন বাড়িতে থেকে প্রায় সবার সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন ছিল। এতদিন পর আবার সবার সঙ্গে দেখা হচ্ছে। যোগাযোগহীনতার অবসান হলো।

আলাওল হলের শিক্ষার্থী সাহাব উদ্দিন বলেন, করোনা পরবর্তী শিক্ষা জীবনের আশঙ্কা ও অনিশ্চয়তার মধ্যে হলের বন্ধু ছোট ভাই এবং সকল শিক্ষকদের দেখে মনের মধ্যে একটা আশার সঞ্চার ঘটেছে।

দেশনেত্রী শেখ হাসিনার হলের শিক্ষার্থী জায়নব বিনতে রফিক বলেন, হল ছেড়ে থাকতে কতটা খারাপ লাগে এটা যে হলে না থাকে সে বুঝবে না। অনেকদিন পর আবার হলে আসতে পেরে আনন্দ লাগছে। সামনে পরীক্ষা। পড়ালেখা যে ক্ষতি হয়েছে তা পুষিয়ে নিতে হল খোলার বিকল্প ছিল না।

স্যার এ এফ রহমান হলের প্রভোস্ট অধ্যাপক ড. খসরুল আলম খুদ্দুসী বলেন, আবাসিক শিক্ষার্থীদের ভ্যাকসিন কার্ড, হ্যান্ড স্যানিটাইজার ও মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ করে প্রবেশ করতে দেওয়া হয়ছে।

বিজ্ঞাপন

শামসুন্নাহার হলের প্রভোস্ট অধ্যাপক ড. লায়লা খালেদা আঁখি বলেন, আবাসিক শিক্ষার্থীদের এক ডোজ ভ্যাকসিন নেওয়ার শর্তে হলে প্রবেশ করতে দেওয়া হয়ছে। সোমবার (১৮ অক্টোবর) থেকে শিক্ষার্থী হলে থাকবে। আর ফুল, চকলেট, মিষ্টি, হ্যান্ড স্যানিটাইজার এবং মাস্ক দিয়ে শিক্ষার্থীদের বরণ করা হয়েছে।

বেগম খালেদা জিয়া হলের প্রভোস্ট মোহাম্মদ সাইদুল ইসলাম বলেন, শিক্ষার্থীরাই বিশ্ববিদ্যালয়ের প্রাণ। এতদিন পর আমরা পরিপূর্ণ। তাদের আবার বরণ করতে পেরে আনন্দিত।

প্রসঙ্গত, করোনাভাইরাসের সংক্রমণ বিস্তার রোধে ২০২০ সালের মার্চ মাস থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়। একইসঙ্গে বন্ধ আছে শাটল ট্রেন। যদিও ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষা উপলক্ষে গত শুক্রবার (১ অক্টোবর) ও শনিবার (২ অক্টোবর) একটি করে ট্রেন ও ৩টি আবাসিক হল চালু করছে কর্তৃপক্ষ।

সারাবাংলা/সিসি/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

শরৎ বাংলাদেশের কোমল স্নিগ্ধ এক ঋতু
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৫৪

সম্পর্কিত খবর