Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শিক্ষার্থীদের জাতির কল্যাণে গড়তে হবে : গাজী গোলাম মর্তুজা


৫ এপ্রিল ২০১৮ ২১:০৩

।। নারায়ণগঞ্জ প্রতিনিধি ।। 

নারায়ণগঞ্জ: গাজী গ্রুপের উপব্যবস্থাপনা পরিচালক ও গাজী টিভির ভাইস চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা বলেছেন, আমাদের সন্তানদেরকে দেশ ও জাতির কল্যাণের জন্য তৈরি করতে হবে। শিক্ষার্থীদেরকে সামাজিক অবক্ষয় থেকে দূরে রেখে মানুষের মতো মানুষ করে গড়ে তুলতে হবে। যাতে তারা নৈতিক জ্ঞান অর্জন ও ইসলামী মূল্যবোধের মাধ্যমে গড়ে উঠে এলাকার ও নিজ প্রতিষ্ঠানের সুনাম বয়ে আনতে পারে। প্রত্যেক শিক্ষার্থীকে লেখাপড়ার পাশাপাশি যোগ্য নাগরিক হিসেবে নিজেকে গড়ে তুলতে হবে।

গতকাল বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার মুগরাকুল এলাকায় ভয়েজ অব ষ্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যান্ড হাই স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী, কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গাজী গোলাম মর্তুজা আরও বলেন, আমরা আমাদের ভবিষ্যত প্রজন্মকে নিয়ে স্বপ্ন দেখি। শিক্ষার্থীরা সুশিক্ষা অর্জণ করে দেশ ও জাতির কল্যাণে নিজেদেরকে তৈরি করবে। বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে আমুল পরিবর্তন সাধন করেছে। শিক্ষার্থীদেরকে লেখাপড়ার প্রতি আগ্রহ বাড়াতে উপবৃত্তি, বিনামূল্যে বই, পর্যাপ্ত শিক্ষক নিয়োগ, শেখ রাসেল কম্পিউটার ল্যাব স্থাপন, মাল্টিমিডিয়া ক্লাস চালু সহ নতুন নতুন ভবন নির্মাণ করা হচ্ছে। ফলে শিক্ষার গুণগত মান দিন দিন বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন, দেশের ভবিষ্যৎ নির্ভর করে শিক্ষার্থীদের উপর। শিক্ষার উদ্দেশ্যই বিশ্ব মানবতার কল্যাণ। সেই ব্রত নিয়েই শিক্ষার্থীদের পথ চলতে হবে। দেশ ও মানুষের কল্যাণে নিজেকে উৎসর্গ করতে হবে। শিক্ষার আলোয় আলোকিত হয়ে মানুষ ও দেশের কল্যাণে কাজ করার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি।

তারাবো পৌরসভার ৯নং ওয়ার্ড কাউন্সিলর বিএম আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, মুড়াপাড়া সরকারি বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্র সংসদের ভিপি শাহরিয়ার পান্না সোহেল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মাহাবুবুর রহমান মেহের, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক মোহাম্মদ নাঈম ভুঁইয়া, আওয়ামীলীগ নেতা এনামুল হক রতন, তারাবো পৌরসভা যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাতুল আহমেদ খোকন, তারাবো পৌরসভা যুবলীগের সহসভাপতি নাজমুল হাসান মাসুম, তারাবো পৌরসভা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান বাবেল, তারাবো পৌরসভার ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি মোলজার হোসেন, সাধারণ সম্পাদক আমান উল্লাহ আমান, ভয়েজ অব ষ্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যান্ড হাই স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি মোহাম্মদ আজিজুর রহমান, ভয়েজ অব ষ্টুডেন্টস কিন্ডার গার্টেন অ্যান্ড হাই স্কুলের প্রধান শিক্ষক সাইফুল ইসলাম প্রমুখ।

পরে রূপগঞ্জ উপজেলার দীঘিবরাবো এলাকায় দীঘিবরাবো আইডিয়াল স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন গাজী গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও গাজী টিভির ভাইস চেয়ারম্যান গাজী গোলাম মর্তুজা।

সারাবাংলা/এমআই/এসআই


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর