Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনকোরা গ্রিভসেই ডুবল বাংলাদেশ

স্পোর্টস ডেস্ক
১৮ অক্টোবর ২০২১ ১৬:৫১

সংবাদ সম্মেলনে ক্রিস গ্রিভসকে নিয়ে স্কটল্যান্ড অধিনায়ক কাইল কোয়েটজার কথা বলতে বলতে উচ্ছ্বসিত হয়ে উঠছিলেন, তার চেহারায় ফুটে উঠছিল খুশির আভা। এ দৃশ্যই ছিল স্বাভাবিক। কারণ এই গ্রিভসই বাঘের গর্জন থামিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে স্বপ্নের মতো শুরু এনে দিয়েছেন স্কটল্যান্ডকে।

রোববার (১৭ অক্টোবর) রাতে কোয়েটজার গ্রিভসকে নিয়ে চমকে যাওয়ার মতো তথ্য দিলেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের যত অঘটন

স্কটিশ দলপতি জানান, অ্যামাজনের ডেলিভারি ম্যান হিসেবে কাজ করতেন গ্রিভস। এমনকি, স্কটল্যান্ড জাতীয় দলের চুক্তিতেও ছিলেন না তিনি।

মাসকটের আল-আমিরাত স্টেডিয়ামে সেই গ্রিভসের অলরাউন্ড পারফরমেন্স বাংলাদেশকে ভুগিয়েছে। যখন ৫৩ রানে ৬ উইকেট হারিয়ে স্কটল্যান্ড দল ধুঁকছে তখন ব্যাট হাতে আলোর দিশারী হয়ে পথ দেখিয়েছেন তিনি। এনে দিয়েছেন লড়াকু স্কোর। ৪ চার ও ২ ছয়ের সাহায্যে ২৮ বলে সর্বোচ্চ ৪৫ রান করেন গ্রিভস।

বল হাতে এই লেগ স্পিনার দুই সেট ব্যাটসম্যান সাকিব আল হাসান ও মুশফিকুর রহিমের উইকেট নিয়ে স্কটল্যান্ডের জয়কে তরান্বিত করে, ম্যাচসেরার খেতাব জিতে নেন।

এর আগে, টস হেরে ব্যাটিং করতে নেমে স্কটল্যান্ড ১৪০ রান করে ৯ উইকেট হারিয়ে। জবাবে খেলতে নেমে বাংলাদেশ থামে ১৩৪ রানে। অথচ ৬ রানে জিতে বিশ্বকাপ অভিযাত্রা শুরু করে স্কটল্যান্ড।

গ্রিভসের ব্যাটিং-বোলিং দেখে বোঝার উপায় ছিল না এটি তার মাত্র দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচ। এছাড়া লিস্ট-এ এবং স্বীকৃত টি-টোয়েন্টি ম্যাচ খেলেছন যথাক্রমে ২টি ও ৫টি। সেই আনকোরা গ্রিভসই বাংলাদেশকে ডুবিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দিয়েছে।

ভারতের আয়োজনে সংযুক্ত আরব আমিরাত ও ওমানে অনুষ্ঠিত হচ্ছে ২০২১ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এবারের বিশ্বকাপের সবকটি ম্যাচ সরাসরি সম্প্রচার করবে দেশের জনপ্রিয় স্যাটেলাইট চ্যানেল জিটিভি। এছাড়াও বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় অনলাইন প্ল্যাটফর্ম র‍্যাবিটহোলের ওয়েবসাইটে দেখা যাবে বিশ্বকাপের খেলা। অনলাইনে র‍্যাবিটহোলে খেলা দেখতে ব্রাউজ করুন https://www.rabbitholebd.com/

বিজ্ঞাপন

সারাবাংলা/একেএম

ক্রিস গ্রিভস টি-টোয়েন্টি বিশ্বকাপ বাংলাদেশ স্কটল্যান্ড

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর