Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘দেশের সব শিশুর মধ্যে শেখ রাসেল চিরকাল বেঁচে থাকবে’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২১ ১৭:১৯

ঢাকা: বস্ত্র ও পাট মন্ত্রী গোলাম দস্তগীর গাজী (বীরপ্রতীক) বলেছেন, শেখ রাসেলের পবিত্র স্মৃতি নিয়ে বাঙালি জাতি বেঁচে আছে। বাংলাদেশের সব শিশুর মধ্যে রাসেল চিরকাল বেঁচে থাকবে। বাংলার শিশুরা রাসেলের চেতনায় গড়ে উঠুক।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেল দিবস-২০২১ উদযাপন উপলক্ষে বস্ত্র ও পাট মন্ত্রণালয় আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মন্ত্রী এসব কথা বলেন। ‘শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’, এই প্রতিপাদ্য সামনে রেখে রাষ্ট্রীয়ভাবে নানা কর্মসূচির মধ্য দিয়ে তার জন্মবার্ষিকী উদযাপন করা হচ্ছে।

বিজ্ঞাপন

ছোটবেলা থেকেই বঙ্গবন্ধুর অনেক গুণাবলী নিয়ে বেড়ে ওঠা অত্যন্ত মেধাবী ও সাবধানী কিন্তু সাহসী শেখ রাসেল বেঁচে থাকলে দেশকে অনেক কিছু দিতে পারত উল্লেখ করে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, ‘শেখ রাসেলের উজ্জ্বল শিশুর সত্তাকে বুকে ধারণ করে বাংলাদেশের শিশুরা বড় হোক। সব খুনিদের বিরুদ্ধে তারা তীব্র ঘৃণা প্রর্দশন করুক। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে আরও দীপ্তবান হোক।’

মন্ত্রী জানান, শেখ রাসেলের স্মৃতি চিরকাল ধরে রাখার লক্ষ্যে বস্ত্র ও পাট মন্ত্রণালয় সিলেটে শেখ রাসেল টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ ও জামালপুরের মাদারগঞ্জে শেখ রাসেল টেক্সটাইল ইনস্টিটিউট প্রতিষ্ঠার নির্মাণ কাজ শেষ পর্যায়ে রয়েছে।

এসময় সচিব বস্ত্র ও পাট মন্ত্রণালয় মো. আবদুল মান্নান, বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালাম, এনডিসিসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমও

গোলাম দস্তগীর গাজী বস্ত্র ও পাট মন্ত্রী শেখ রাসেল সব শিশু

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর