Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বৈরী আবহাওয়ায় নৌচলাচল বন্ধ, সেন্টমার্টিনে আটকা শতাধিক পর্যটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২১ ১৭:৪৩

কক্সবাজার: বৈরী আবহাওয়ায় উত্তাল বঙ্গোপসাগর। এ কারণে সমুদ্র পথে টেকনাফ থেকে সেন্টমার্টিনগামী যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ করে দিয়েছে কর্তৃপক্ষ। এতে প্রবালদ্বীপ সেন্টমার্টিনে আটকা পড়েছেন শতাধিক পর্যটক।

কর্তৃপক্ষের নিষেধাজ্ঞার কারণে রোববার (১৭ অক্টোবর) বিকেল থেকেই ট্রলারসহ কোনো নৌযান প্রবালদ্বীপ ছেড়ে যেতে পারেনি। ফলে গত কয়েকদিনে যারা সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়েছিলেন, রোববার বিকেল থেকে আজ সোমবার (১৮ অক্টোবর) বিকেল পর্যন্ত তাদের কেউই স্থলভাগে ফিরতে পারেননি।

বিজ্ঞাপন

দ্বীপে আটকা পড়লেও অবশ্য পর্যটকরা নিরাপদে আছেন এবং তাদের কোনো সমস্যা হচ্ছে না বলে জানিয়েছেন স্থানীয় জনপ্রতিনিধিরা। স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য মো. হাবিব বলেন, দ্বীপে শতাধিক পর্যটক আটকা পড়েছেন। তবে পর্যটকরা নিরাপদে আছেন। আবহাওয়া পরিস্থিতি ভালোর দিকে রয়েছে। আগামীকাল (মঙ্গলবার) যাত্রীবাহী ট্রলার চলাচল শুরু হলে তারা ফিরে যেতে পারবেন।

সেন্টমার্টিন দ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. নুর আহমেদ বলেন, ‘আটকে পড়া পর্যটকরা নিরাপদে রয়েছেন। মূলত বৈরী আবহাওয়া শুরু হলে রোববার বিকেল থেকে দ্বীপ থেকে কোনো ট্রলার ছাড়তে পারেনি। ফলে দ্বীপে বেড়াতে আসা প্রায় তিনশ পর্যটক আটকা পড়েছেন। তাদের প্রতিনিয়ত খোঁজ-খবর রাখছি এবং বিষয়টি স্থানীয় প্রশাসনকে অবহিত করা হয়েছে।’

স্থানীয় পর্যটনকর্মী জসিম উদ্দিন শুভ জানান, আটকা পড়া পর্যটকদের কোনো সমস্যা হচ্ছে না। তাদের হোটেল-মোটেল ও রেস্তোরাঁয় সহনীয় মূল্যে থাকা-খাওয়ার ব্যবস্থা করা হয়েছে।

টেকনাফ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী জানান, বৈরী আবহাওয়ার কারণে সেন্টমার্টনে ভ্রমণে এসে শতাধিক পর্যটক ফিরতে পারেননি। অবস্থা স্বাভাবিক হলে তারা ফিরে যাবেন। তাদের যেন অসুবিধা না হয়, সেজন্য সেখানকার জনপ্রতিনিধিসহ সবাই খোঁজ রাখছেন।

বিজ্ঞাপন

ফাইল ছবি

সারাবাংলা/টিআর

আটকে পড়েছেন পর্যটকরা বৈরী আবহাওয়া সেন্টমার্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর