Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সেন্টমার্টিন থেকে ফিরছেন বৈরী আবহাওয়ায় আটকে পড়া পর্যটকরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৯ অক্টোবর ২০২১ ২০:১৯

সেন্টমার্টিন থেকে পর্যটকদের নেওয়া হচ্ছে, ছবি: সারাবাংলা

কক্সবাজার: জেলার প্রবালদ্বীপ সেন্টমার্টিন থেকে আটকে পড়া তিন শতাধিক পর্যটক টেকনাফে ফিরছেন। মঙ্গলবার (১৯ অক্টোবর) সকাল থেকে বিকাল পর্যন্ত কাঠের তৈরি ১২টি ট্রলারে করে টেকনাফের উদ্দেশে রওনা দেন পর্যটকরা। বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় আটকে পড়েছিলেন তারা।

লঘুচাপের প্রভাবে বঙ্গোপসাগর উত্তাল থাকায় কর্তৃপক্ষ টেকনাফের সঙ্গে সেন্টমার্টিন সমুদ্র পথে যাত্রীবাহী ট্রলার চলাচল বন্ধ করে দেওয়া হয়। এ কারণে গত রোববার বিকেল থেকে ট্রলারসহ কোনো নৌযান প্রবালদ্বীপ থেকে ছেড়ে যেতে পারেনি। এর ফলে গত কয়েক দিন আগে যারা সেন্টমার্টিন দ্বীপে বেড়াতে গিয়েছিল তারা গতকাল সোমবার (১৮ অক্টোবর) টেকনাফে ফিরতে পারেনি।

বিজ্ঞাপন
ট্রলারের জন্য দাঁড়িয়ে আছেন পর্যটকরা, ছবি: সারাবাংলা

ট্রলারের জন্য দাঁড়িয়ে আছেন পর্যটকরা, ছবি: সারাবাংলা

সেন্টমার্টিন দ্বীপের ইউনিয়ন পরিষদের (ইউপি) সদস্য মো. হাবিব জানান, দ্বীপে বেড়াতে এসে বৈরী আবহাওয়ায় বঙ্গোপসাগর উত্তাল হয়ে পড়ায় শতাধিক পর্যটক আটকা পড়েছিল। আজ (মঙ্গলবার) সকাল থেকে আবহাওয়া ভালো থাকায় যাত্রীবাহী ১২টি ট্রলারে করে এসব পর্যটকরা টেকনাফের উদ্দেশে রওনা দিয়েছে।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোহাম্মদ পারভেজ চৌধুরী জানান, বৈরী আবহাওয়ায় সেন্টমার্টিনে আটকে পড়া পর্যটকরা নিরাপদে টেকনাফে ফেরানোর ব্যবস্থা নেওয়া হয়েছে। তাদের যাতে অসুবিধা না হয় সেজন্য সেখানকার জনপ্রতিনিধিরা সব ব্যবস্থা করেছেন। আজ বিকাল নাগাদ তারা টেকনাফে পৌঁছবেন।

সারাবাংলা/এনএস

সেন্টমার্টিন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর