Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সাম্প্রদায়িক হামলার বিচার বিভাগীয় তদন্ত চায় ছাত্র ইউনিয়ন

সারাবাংলা ডেস্ক
১৯ অক্টোবর ২০২১ ২১:০৯

চট্টগ্রাম ব্যুরো: সারাদেশে সাম্প্রদায়িক হামলার প্রতিবাদে চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ছাত্র ইউনিয়ন। সমাবেশ থেকে হামলায় উসকানিদাতা ও জড়িতদের চিহ্নিত করতে বিচার বিভাগীয় তদন্তের দাবি জানিয়েছে সংগঠনটি।

মঙ্গলবার (১৯ অক্টোবর) চট্টগ্রাম নগরীর অলঙ্কার মোড়ে এ বিক্ষোভ সমাবেশ হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি অ্যানি সেন।

সমাবেশে সংগঠনের নেতারা বলেন, ‘সারাদেশে সাম্প্রদায়িক হামলার ঘটনা অবশ্যই পূর্বপরিকল্পিত। রাজনৈতিক ফায়দা হাসিলের উদ্দেশ্যে সাম্প্রদায়িক উসকানি ছড়িয়ে এই হামলার প্রেক্ষাপট তৈরি করা হয়েছে। সাম্প্রতিককালে এ ধরনের অনেক ঘটনা দেশে হয়েছে। অধিকাংশ ঘটনার সঙ্গে আওয়ামী লীগের নেতাকর্মী, জনপ্রতিনিধি জড়িত বলে তথ্য বেরিয়ে এসেছে।’

তারা বলেন, ‘এসব জনপ্রতিনিধিদের আওয়ামী লীগ আবারও মনোনয়ন দিয়েছে। এর ফলে আওয়ামী লীগের ভেতরে থাকা সাম্প্রদায়িক সন্ত্রাসীরা উৎসাহিত হয়ে আবারও একই ঘটনা ঘটাচ্ছে। সাম্প্রদায়িক হামলার নেপথ্যে থেকে যারা উসকানি দিয়েছে, যারা হামলা করেছে তাদের শনাক্ত করতে আমরা বিচার বিভাগীয় তদন্তের দাবি জানাচ্ছি।’

জেলা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক ইমরান চৌধুরীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন কোষাধ্যক্ষ ডেনি বিশ্বাস, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক নিশান রায়, হালিশহর থানা কমিটির সাধারণ সম্পাদক তানভীর এলাহী, সাংগঠনিক সম্পাদক দীপ্ত নূর, পাহাড়তলী থানার প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক সৌমেন দাশ।

সারাবাংলা/আরডি/টিআর

চট্টগ্রাম ছাত্র ইউনিয়ন বিচার বিভাগী তদন্ত দাবি

বিজ্ঞাপন
সর্বশেষ

২ দিনে আয় ২৮৯ কোটি টাকা
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:৩২

মৌসুমী হামিদের সংসার যেমন চলছে
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১৮:২৬

সম্পর্কিত খবর