Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার শিক্ষক রুমা সরকার রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২১ ১৮:০৪

ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে গুজব, ধর্মীয় উসকানিমূলক ও মিথ্যা ভিডিও ছড়ানোর অভিযোগে দায়ের হওয়া মামলায় রাজধানীর বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের সহকারী অধ্যাপক রুমা সরকারের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) মামলার তদন্ত কর্মকর্তা পুলিশ রুমাকে আদালতে হাজির করে রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনে মামলায় সাত দিনের রিমান্ড আবেদন করেন।

এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ উর রহমান দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে গত বুধবার (২০ অক্টোবর) সকালে রাজধানীর বেইলি রোডের নিজ বাসা থেকে রুমা সরকারকে আটক করে র‍্যাব। র‌্যাব জানায়, রাজধানী পল্লবীর সাহিনুদ্দীন হত্যাকাণ্ডের নৃশংস ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে নোয়াখালীর ‘যতন সাহা’ হত্যাকাণ্ড বলে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগ ওঠে সহকারী অধ্যাপক রুমা সরকারের বিরুদ্ধে। তিনি যে ভিডিও ভাইরাল করেন সেই ভিডিওটি অনেক আগের এবং সম্প্রতি কোনো ঘটনার সঙ্গে এর সম্পর্ক নেই। এছাড়া তিনি ফেসবুক লাইভে এসে উসকানিমূলক তথ্য ছড়িয়েছেন। এতে সাম্প্রদায়িক সম্প্রতি বিনষ্ট হতে পারে বলে আশঙ্কা রয়েছে।

আরও পড়ুন

সারাবাংলা/এআই/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর