Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বেনাপোলে যাত্রীর ব্যাগ থেকে ৫ লাখ টাকা ওষুধ জব্দ

লোকাল করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২১ ১০:০৩

বেনাপোল: বেনাপোল কাস্টম হাউসের চেকপোস্টে এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে আমদানি নিষিদ্ধ ও আমদানি নিয়ন্ত্রিত প্রায় ৫ লাখ টাকার ওষুধ জব্দ করা হয়েছে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যায় কাস্টমস কর্মকর্তারা এসব ওষুধ জব্দ করেন। বেনাপোল কাস্টম হাউসের যুগ্ম কমিশনার মো. আব্দুর রশিদ মিয়া এই তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, ভারত ফেরত বাংলাদেশি এক যাত্রী ব্যাগে বিভিন্ন জিনিসপত্র নিয়ে আসেন। আন্তর্জাতিক চেকপোস্টে স্ক্যানিং মেশিনে ব্যাগ তল্লাশি করার সময় ওষুধ জাতীয় বস্তুর অস্তিত্ব ধরা পড়ে। পরে ব্যাগ তল্লাশি করা হয়। এসময় যাত্রীর ব্যাগ থেকে আমদানি নিষিদ্ধ ও আমদানি নিয়ন্ত্রিত বিভিন্ন ওষুধ জব্দ করা হয়।

জানা গেছে, অপারেশন বা অস্ত্রপাচারের পর সেলাই সুতা হিসেবে ব্যবহৃত হয়, যা খুবই দামি। এছাড়া দুই কেজি লেভেল লেস পাউডার, তিন বাক্স লাভ রিএজেন্ট (৯ ভায়াল), ৯ বাক্স আমদানি নিষিদ্ধ বিভিন্ন ওষুধ। এসব ওষুধের মূল্য প্রায় ৫ লাখ টাকা। পরে যাত্রী থেকে ওষুধগুলো জব্দ করা হয়। এ বিষয়ে কাস্টমস আইন অনুযায়ী ব্যবস্থা নেয়া হচ্ছে। রাজস্ব ফাঁকি রোধে কাস্টমস এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখতে বলে জানান যুগ্ম কমিশনার। বেনাপোল চেকপোস্টে গোয়েন্দা নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর