Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে প্রতিমন্ত্রীর ত্রাণ বিতরণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২১ ১৭:১৮

কুড়িগ্রাম: কুড়িগ্রামে বন্যা ও ভাঙন কবলিত এলাকা পরিদর্শন ও ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

শুক্রবার (২২ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় জেলার রাজারহাট উপজেলার সরিষাবাড়ি বাজারে তিস্তার আকস্মিক বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্তদের মাঝে এসব ত্রাণ বিতরণ করা হয়।

প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান বলেন, ‘দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ে যে দুর্যোগগুলোকে তালিকাভুক্ত করা হয়েছে তার মধ্যে নদী ভাঙন একটি। এবার তেমন বন্যা না হলেও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত হচ্ছে অনেক পরিবার। প্রধানমন্ত্রীর নির্দেশে এসব পরিবারের তালিকা করে পাকা ঘর দেওয়া হবে।’

তিস্তার আকস্মিক বন্যায় ক্ষতিগ্রস্ত ৪টি জেলার প্রত্যেকটিতে ৫০ মেট্রিক টন চাল, ৫ লাখ করে টাকা ও ৪ হাজার প্যাকেট শুকনো খাবারসহ শিশু ও পশু খাদ্য দেওয়া হয়েছে। এছাড়াও কুড়িগ্রাম জেলা প্রশাসকের অনুরোধে বন্যা ও নদী ভাঙনে ক্ষতিগ্রস্ত ঘরবাড়ি মেরামতে প্রত্যেক জেলায় ১০০ বান্ডেল করে টিন দেওয়া হবে বলেও জানান প্রতিমন্ত্রী।

এসময় প্রতিমন্ত্রীর সঙ্গে ছিলেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব মো. মোহসীন, কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা পরিষদ চেয়ারম্যান মো: জাফর আলী, রাজারহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা নুরে তাসনিম, উপজেলা চেয়ারম্যান জাহিদ সোহরাওয়ার্দি বাপ্পীসহ প্রশাসনিক অন্য কর্মকর্তা ও দলীয় নেতাকর্মীরা।

সারাবাংলা/এমও

ত্রাণ বিতরণ নদী ভাঙন বন্যা

বিজ্ঞাপন
সর্বশেষ

ইনজুরিতে মৌসুম শেষ রদ্রির
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১০:২৮

সম্পর্কিত খবর